মেসির উচ্ছ্বসিত প্রশংসায় এনরিকে

কাম্প নউয়ে ম্যানচেস্টার সিটির জন্যে ম্যাচটা ছিল বাঁচা-মরার লড়াই। উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার-ফাইনালে উঠতে হলে তাদের শুধু জিতলেই হতো না, স্কোরটাও একটু বড় করতে হতো। কিন্তু উল্টো বার্সেলোনার আক্রমণভাগকে সামলাতেই পুরোটা সময় ব্যস্ত থাকতে হলো তাদের। আর এর মূল কৃতিত্বটা লিওনেল মেসির।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 March 2015, 09:24 AM
Updated : 19 March 2015, 09:24 AM

সেরা ষোলোর ফিরতি লেগের এই ম্যাচে মেসি গোল না পেলেও পুরো ম্যাচেই দাপট দেখিয়েছেন তিনি, দেখিয়েছেন ফুটবল জাদু। প্রিয় শিষ্যের চোখ ধাধানো পারফরম্যান্সের পর তার উচ্ছ্বসিত প্রশংসা করে বার্সেলোনা কোচ লুইস এনরিকে আবারও বলেন, "মেসিই ইতিহাসের সেরা ফুটবলার।"

বুধবার রাতে ১-০ গোলে জিতে দুই লেগ মিলে ৩-১ ব্যবধানে এগিয়ে থেকে প্রতিযোগিতার কোয়ার্টার-ফাইনালে ওঠে বার্সেলোনা।

বার্সেলোনার জয়সূচক গোলটি করেন ইভান রাকিতিচ। তবে গোলটিতে দারুণ ভূমিকা ছিল মেসির। দুই জনের বাধা এড়িয়ে আর্জেন্টিনা অধিনায়কের দেওয়া চমৎকার ক্রস থেকেই বল জালে জড়ান ক্রোয়েশিয়ার এই মিডফিল্ডার।

গোলটির আগে-পরে আরও অনেক সুযোগ তৈরি করেন দুর্দান্ত মেসি, কিন্তু সাফল্য মেলেনি। তবে গোল না পেলেও তার পারফরম্যান্সে দারুণ খুশি এনরিকে।

ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে এনরিকে বলেন, "নি:সন্দেহে মেসি বিশ্বের সেরা এবং ফুটবল ইতিহাসের সেরা খেলোয়াড়। পরিষ্কারভাবেই (তার দলে থাকাটা) আমাদের জন্য বড় একটা পাওয়া, আমরা উচ্ছ্বসিত, আর এটা আমরা কখনও লুকোনোর চেষ্টাও করিনি।"

দলে বিশ্বের সেরা খেলোয়াড় থাকলেও এনরিকে আবারও মনে করিয়ে দেন, শিরোপা জিততে হলে পুরো দলকেই ভালো খেলতে হবে। আর তা করে দেখানোর সামর্থ্য তার দলের আছে বলেও বিশ্বাস করেন এই স্প্যানিশ কোচ।