ঘরের মাঠে আবার হোঁচট চেলসির

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের সেরা ষোলো থেকে ছিটকে পড়ার পর এবার প্রিমিয়ার লিগেও হোঁচট খেয়েছে চেলসি। ঘরের মাঠে সাউথ্যাম্পটনের সঙ্গে ১-১ গোলে ড্র করেছে জোসে মরিনিয়োর দল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 March 2015, 03:47 PM
Updated : 15 March 2015, 06:21 PM

গত বুধবার পিএসজির সঙ্গে ঘরের মাঠে ২-২ গোলে ড্র করে চেলসি। দুই লেগ মিলে ৩-৩ স্কোরলাইন হওয়ায় 'অ্যাওয়ে' গোলে পিছিয়ে থেকে ইউরোপ সেরার লড়াই থেকে বাদ পড়ে লন্ডনের ক্লাবটি।

আর লিগে গত তিন ম্যাচে চেলসির এটা দ্বিতীয় ড্র। গত ২১ ফেব্রুয়ারি বার্নলির সঙ্গেও নিজেদের মাঠে ড্র করেছিল দলটি।

শনিবার স্ট্যামফোর্ড ব্রিজে একাদশ মিনিটে এগিয়ে যায় চেলসি। সার্বিয়ার ডিফেন্ডার ব্রানিস্লাভ ইভানোভিচের ক্রসে ছোট ডি বক্সের সামনে থেকে হেড করে গোলটি করেন দিয়েগো কস্তা।

এবারের লিগে সেরা গোলদাতার তালিকায় আবারও শীর্ষে উঠলেন কস্তা, ব্রাজিলে জন্ম নেওয়া স্প্যানিশ এই স্ট্রাইকারের গোল ১৮টি। 

বেশিক্ষণ অবশ্য এগিয়ে থাকতে পারেনি স্বাগতিকরা। সপ্তদশ মিনিটে চেলসির মিডফিল্ডার নেমানিয়া মাতিচ প্রতিপক্ষের মিডফিল্ডার সাদিও মানেকে ফাউল করলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। তা থেকেই সাউথ্যাম্পটনকে সমতায় ফেরান সার্বিয়ার মিডফিল্ডার দুসান তাদিচ।  

২৯ ও ৩১তম মিনিটে এগিয়ে যাওয়ার পরপর দুটি ভালো সুযোগ পেয়েও কাজে লাগাতে ব্যর্থ হয় সাউথ্যাম্পটন।

দ্বিতীয়ার্ধের শুরু থেকে প্রতিপক্ষের রক্ষণে চাপ বাড়াতে থাকে চেলসি। ৫৭তম মিনিটে ডি বক্সের মধ্যে ফাঁকায় বল পেয়েছিলেন কস্তা, কিন্তু লক্ষ্যভ্রষ্ট শট নেন তিনি।

৭২তম মিনিটে আবারও এগিয়ে যাওয়ার দুটি ভালো সুযোগ পেলেও কাজে লাগাতে পারেনি চেলসির আক্রমণভাগ। প্রথমে কস্তার হেড, খানিক পরেই মিডফিল্ডার এডেন হ্যাজার্ডের শট ঠেকিয়ে দেন গোলরক্ষক।

বাকি সময়েও একের পর এক আক্রমণ করতে থাকে চেলসি, কিন্তু সাফল্যের দেখা পায়নি তারা।

এই ড্রয়ের পর শীর্ষে থাকা চেলসির পয়েন্ট ২৮ ম্যাচে হলো ৬৪। এক ম্যাচ বেশি খেলে ৫৮ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে ম্যানচেস্টার সিটি।

২৯ ম্যাচে ৫০ পয়েন্ট নিয়ে ষষ্ঠ স্থানে আছে সাউথ্যাম্পটন।