রোমাঞ্চকর লড়াইয়ে শিরোপা শেখ জামালের

রোমাঞ্চকর লড়াইয়ে মুক্তিযোদ্ধাকে হারিয়ে ফেডারেশন কাপের শিরোপা ধরে রাখল শেখ জামাল ধানমণ্ডি ক্লাব। ১০ গোলের এই ম্যাচে শেখ জামালের জয়টি ৬-৪ ব্যবধানের।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 March 2015, 02:27 PM
Updated : 5 March 2015, 04:51 PM

এটি শেখ জামালের দ্বিতীয় ফেডারেশন কাপ শিরোপা। আর গতবারের মতো এবারো শেখ জামালের কাছে হেরেই রানার্সআপের ট্রফি নিয়ে থামতে হলো মুক্তিযোদ্ধাকে।

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে বৃহস্পতিবার শেখ জামালের জয়ে দারুণ অবদান রাখেন দুই বিদেশী ফরোয়ার্ড ওয়েডসেন আনসেলমে ও এমেকা ডারলিংটন। ওয়েডসেন হ্যাটট্রিক করেন আর ডারলিংটন দুটি গোল করেন। শেখ জামালের জয়ে শেষ গোলটি দেন রুবেল মিয়া।

মুক্তিযোদ্ধার অধিনায়ক এনামুল হক দুটি ও কামারা সারবা একটি করে গোল করেন। তাদের আরেকটি গোল আত্মঘাতী। শেখ জামালের ডিফেন্ডার ইয়ামিন আহমেদ চৌধূরী বল বিপদমুক্ত করতে গিয়ে নিজেদের জালেই জড়িয়ে দেন।

উত্তেজনায় ঠাসা নব্বই মিনিটের খেলায় ৪-৪ গোলের সমতা থাকার পর অতিরিক্ত সময়ে গড়ায় ম্যাচটি। তখন আর শেখ জামালের সঙ্গে পেরে ওঠেনি মুক্তিযোদ্ধা।

১০৭তম মিনিটে সতীর্থের বাড়ানো বল থেকে মুক্তিযোদ্ধা গোলরক্ষককে মাপা শটে পরাস্ত করেন নাইরেজিয়ার ফরোয়ার্ড ডারলিংটন। তাতে ৫-৪ ব্যবধানে এগিয়ে যায় শেখ জামাল। এর এগারো মিনিট পর রুবেল লক্ষ্যভেদ করলে শিরোপা ধরে রাখা নিশ্চিত হয়ে যায় দলটির।