রোমারিও-মারাদোনাকে পেছনে ফেললেন নেইমার

ভিয়ারিয়ালের বিপক্ষে কোপা দেল রের সেমি-ফাইনালের দ্বিতীয় লেগে দুই গোল করে রোমারিও এবং দিয়েগো মারাদোনাকে রেকর্ডের একটি পাতায় পেছনে ফেলেছেন নেইমার। এই দুই কিংবদন্তির চেয়ে বার্সেলোনার হয়ে বেশি গোল করেছেন নেইমার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 March 2015, 02:01 PM
Updated : 5 March 2015, 02:02 PM

বার্সেলোনার হয়ে এ পর্যন্ত খেলা ৭৪টি আনুষ্ঠানিক ম্যাচে নেইমারের গোলসংখ্যা ৪১টি। ব্রাজিলের ঘরোয়া লিগের দল সান্তোস ছেড়ে বার্সেলোনাতে যোগ দেয়ার পর ২০১৩-১৪ মৌসুমে ১৫ গোল করেন নেইমার। আর চলতি মৌসুমে এ পর্যন্ত ২৬ গোল করেছেন তিনি।

১৯৯৩ থেকে ১৯৯৫ সাল পর্যন্ত বার্সেলোনায় খেলেন রোমারিও। কাম্প নউতে কাটানো দুই মৌসুমে ব্রাজিলের এই কিংবদন্তি ৫৩ ম্যাচে ৩৯ গোল করেন।

১৯৮২-৮৪ মেয়াদে বার্সেলোনার দুটি মৌসুম কাটান মারাদোনা; এ সময়ে খেলা ৫৬ ম্যাচে ৩৮ গোল করেন এই আর্জেন্টিনার ফুটবল কিংবদন্তি।

বৃহস্পতিবার ভিয়ারিয়ালের বিপক্ষে ম্যাচের তৃতীয় ও ৮৮তম মিনিটে দুটি গোল করেন নেইমার। তৃতীয় মিনিটে লিওনেল মেসির রক্ষণের উপর দিয়ে বাড়ানো বলে আলতোভাবে পা লাগিয়েই গোলরক্ষকের মাথার উপর দিয়ে জালে জড়ান নেইমার।

আর ৮৮তম মিনিটে বদলি হিসেবে নামা স্প্যানিশ মিডফিল্ডার চাভি এরনান্দেসের ক্রসে হেড করে বল জালে পাঠান নেইমার।

বার্সেলোনার ৩-১ গোলের জয়ে অন্য গোলটি করেন উরুগুয়ে স্ট্রাইকার লুইস সুয়ারেস। দুই লেগ মিলিয়ে ৬-২ ব্যবধানের জয় নিয়ে কোপা দেল রের ফাইনালে উঠেছে।

বার্সেলোনার হয়ে গোল:

খেলোয়াড়

দেশ

গোল

ম্যাচ

নেইমার

ব্রাজিল

৪১

৭৪

রোমারিও

ব্রাজিল

৩৯

৫৩

দিয়েগো মারাদোনা

আর্জেন্টিনা

৩৮

৫৬