এবার স্প্যানিশ কাপের শিরোপায় চোখ বার্সার

ফাইনালের প্রতিপক্ষ নিয়ে ভাবছেন না লুইস এনরিকে। ভিয়ারিয়ালকে হারিয়ে স্প্যানিশ কাপের ফাইনালে ওঠার পর বার্সেলোনা কোচ জানান, এ আসরের শিরোপা জেতাই এ মুহূর্তে একমাত্র লক্ষ্য তার।

স্পোর্টস ডেস্ক বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 March 2015, 12:58 PM
Updated : 5 March 2015, 01:22 PM

কোপা দেল রের সেমি-ফাইনালের প্রথম ম্যাচের মতো ফিরতি ম্যাচেও বৃহস্পতিবার ভিয়ারিয়ালকে ৩-১ গোলে হারায় বার্সেলোনা। দুই লেগ মিলিয়ে ৬-২ ব্যবধানে জিতে ফাইনালে উঠেছে আসরের সর্বোচ্চ ২৬ বারের চ্যাম্পিয়নরা।

ম্যাচ শেষের প্রতিক্রিয়ায় বার্সেলোনাকে ২৭তম কোপা দেল রে শিরোপা এনে দেয়ার প্রত্যয়ের কথা বলেন এনরিকে, “ফাইনালে খেলাটা চমৎকার, কিন্তু ফাইনালে জিততে হবে। বার্সেলোনাকে শিরোপা জিততেই হবে। দেখা যাক, যদি আমরা পারি।”

ফাইনালে বার্সেলোনার প্রতিপক্ষ আথলেতিক বিলবাও। ৩১ মে মুখোমুখি হবে দল দুটি। তবে ফাইনালের প্রতিপক্ষ নিয়ে ভাবছেন না এনরিকে, “কোথায় আর কে আমাদের প্রতিপক্ষ, সেটা আমি পাত্তা দিচ্ছি না। গুরুত্বপূর্ণ হলো, আমরা ফাইনালে উঠেছি।”

ফিরতি লেগে বার্সেলোনার এই জয়ে জোড়া গোল করেন ব্রাজিলের ফরোয়ার্ড নেইমার। অন্য গোলটি উরুগুয়ের স্ট্রাইকার লুইস সুয়ারসের।

তৃতীয় মিনিটে লিওনেল মেসির পাস থেকে পাওয়া বল আলতো টোকায় প্রতিপক্ষের গোলরক্ষকের মাথার ওপর দিয়ে জালে জড়িয়ে দেন নেইমার। আর ৮৮তম মিনিটে চাভি এরনান্দেসের ক্রসে হেড করে নিজের দ্বিতীয় গোল তুলে নেন ব্রাজিলের এই ফরোয়ার্ড।

৭৩তম মিনিটে গোল পান সুয়ারেস। মাঝ মাঠের কাছাকাছি থেকে হাভিয়ের মাসচেরানোর লম্বা ক্রস ধরে অসাধারণ ক্ষিপ্রতায় গোল করেন তিনি। বার্সেলোনার হয়ে টানা তিন ম্যাচে গোল করে সুয়ারেসও দারুণ খুশি।

ফাইনালে পৌঁছানোর আনন্দে সুয়ারেস বলেন, "আপনি যখন বার্সা, তখন আপনাকে প্রতিটি প্রতিযোগিতায় জয়ের চেষ্টা করতে হবে। আমি জানি, ফাইনাল মানে কি এবং আমরা এটা জয়ের চেষ্টা করব।”