আর্সেনাল ও লিভারপুলের জয়

ইংলিশ প্রিমিয়ার লিগে জয়ের ধারা ধরে রেখেছে আর্সেনাল। পয়েন্ট তালিকার নিচের দিকে থাকা কিউপিআরকে ২-০ গোলে হারিয়েছে আর্সেন ভেঙ্গারের দল। বুধবার রাতে অন্য ম্যাচে লিভারপুল একই ব্যবধানে হারায় আরেক ছোট দল বার্নলিকে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 March 2015, 10:48 PM
Updated : 4 March 2015, 10:48 PM

প্রতিপক্ষের মাঠে গোলশূন্য প্রথমার্ধের পর ৬৪তম মিনিটে অলিভিয়ে জিরুদের গোলে এগিয়ে যায় আর্সেনাল। ইংলিশ ডিফেন্ডার কাইরন গিবসের ক্রস রক্ষণে বাধা পেলেও বল পেয়ে যান জিরুদ, সহজেই লক্ষ্যভেদ করেন ফরাসি এই স্ট্রাইকার। 
 
পাঁচ মিনিট পরেই ব্যবধান বাড়ান আলেক্সিস সানচেস। বাঁ-দিকে দুই জনের বাধা এড়িয়ে দুরূহ কোণ থেকে গোলটি করেন চিলির স্ট্রাইকার। 
 
৮২তম মিনিটে ব্যবধান কমিয়ে লড়াইয়ের আভাস দেয় স্বাগতিকদের ইংলিশ স্ট্রাইকার চার্লি অস্টিন। তবে শেষ পর্যন্ত আর্সেনালের জয়ের পথে বাধা হতে পারেনি তারা। 
 
লিগে টানা চতুর্থ জয়ে ২৮ ম্যাচে ৫৪ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থান ধরে রাখল আর্সেনাল।
 
অন্য ম্যাচে লিভারপুল তাদের ঘরের মাঠে দুই অর্ধে একটি করে গোল করে। ২৯তম মিনিটে ডি বক্সের বাইরে থেকে বল জালে পাঠিয়ে দলকে এগিয়ে দেন জর্ডান হেন্ডারসন। আর ৫১তম মিনিটে হেন্ডারসনের ক্রসে হেড করে ব্যবধান বাড়ান ইংলিশ স্ট্রাইকার ড্যানিয়েল স্টারিজ। 
 
এই জয়ে ২৮ ম্যাচে ৫১ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থান ধরে রাখল লিভারপুল।
 
শীর্ষে থাকা চেলসি ১-০ গোলে হারিয়েছে ওয়েস্ট হ্যাম ইউনাইটেডকে। ২৭ ম্যাচে জোসে মরিনিয়োর দলের পয়েন্ট ৬৩।
 
শনিবার অন্য দুই ম্যাচে জিতেছে ম্যানচেস্টার ইউনাইটেড ও ম্যানচেস্টার সিটি। 
 
দ্বিতীয় স্থানে থাকা ম্যানচেস্টার সিটি ২-০ গোলে হারায় লেস্টার সিটিকে। এই জয়ে গতবারের চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটির পয়েন্ট ২৮ ম্যাচে বেড়ে হয়েছে ৫৮।
 
আর চতুর্থ স্থানে থাকা ম্যানচেস্টার ইউনাইটেড একমাত্র গোলে হারায় নিউক্যাসল ইউনাইটেডকে। লুইস ফন গালের দলের পয়েন্ট ৫৩।