আনচেলত্তির ‘দুঃখ প্রকাশ’

ভিয়ারিয়ালের বিপক্ষে পয়েন্ট হারানোয় এমনিতেই হতাশ রিয়াল মাদ্রিদ সমর্থকেরা। তার ওপর আবার ম্যাচের শেষ দিকে আক্রমণাত্মক মিডফিল্ডার ইসকোকে তুলে নেয়ার সিদ্ধান্তে হয়তো ক্ষুব্ধও তারা। কোচ কার্লো আনচেলত্তি এ জন্য দুঃখ প্রকাশ করে জানিয়েছেন, একজন কোচ দলের ভালোর জন্যেই খেলোয়াড় বদল করে। 

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 March 2015, 12:33 PM
Updated : 2 March 2015, 12:33 PM

রোববার রাতে সান্তিয়াগো বের্নাবেউয়ে গোলশূন্য প্রথমার্ধের পর ৫২তম মিনিটে ক্রিস্তিয়ানো রোনালদোর পেনাল্টি গোলে এগিয়ে যায় রিয়াল। এর ১২ মিনিট পর জেরার্দ মোরেনোর গোলে সমতায় ফেরে ভিয়ারিয়াল। 
 
পরে ৭৮তম মিনিটে ইসকোকে তুলে নিয়ে তুলনামূলক বেশি রক্ষণাত্মক মানসিকতার আসিয়ের ইলারামেন্দিকে নামান আনচেলত্তি। বাকি সময়ে ফের এগিয়ে যাওয়ার কয়েকটা সুযোগ পেলেও জয়সূচক গোল আর পায়নি স্বাগতিকরা। ম্যাচটি ১-১ গোলে ড্র হয়।
 
পরে ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে ইসকোর বদলি নামানোর প্রসঙ্গে আনচেলত্তি বলেন, “একজন কোচ যে পরিবর্তনগুলো করে, সেগুলো দলের ভালোর জন্যে বলেই বিশ্বাস করেন তিনি। সমর্থকেরা সেটা যদি না বোঝে, তাহলে আমি দুঃখিত, কিন্তু দলে আরও ভারসাম্য আনতেই আমি পরিবর্তনগুলো করেছিলাম।”
 
ভিয়ারিয়ালের বিপক্ষে এই ম্যাচের প্রথম ১৫ মিনিটে তো একরকম ছন্দহীন ছিল রিয়াল। পরে ধীরে ধীরে রোনালদো-বেলরা নিজেদের ফিরে পেলেও প্রথমার্ধে তেমন একটা আক্রমণাত্মক দেখা যায়নি তাদের। তুলনায় দ্বিতীয়ার্ধে ভালো খেলার কথা জানান আনচেলত্তি।
 
“আমরা চিন্তিত ছিলাম কি না, আমি জানি না। কিন্তু আমি জানি গোল করার অনেক সুযোগ আমরা পেয়েছিলাম। শেষ দিকে আমরা ভাগ্যবান ছিলাম না। গোলে আমরা ২৪টি শট নিয়েছিলাম, আর তার মাত্র সাতটিই লক্ষ্যে ছিল।”
 
পয়েন্ট হারিয়ে দ্বিতীয় স্থানে থাকা বার্সেলোনার সঙ্গে ব্যবধান আরও বাড়ানোর সুযোগ হারিয়েছে রিয়ালে। ২৫ ম্যাচে আনচেলত্তির দলের পয়েন্ট ৬১, বার্সেলোনার পয়েন্ট ৫৯।