বের্নাবেউয়ে পয়েন্ট হারালো রিয়াল 

নিজেদের মাঠে জিততে পারেনি রিয়াল মাদ্রিদ। লা লিগায় ভিয়ারিয়ালের সঙ্গে ১-১ গোলে ড্র করেছে সর্বোচ্চ চ্যাম্পিয়নরা। 

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 March 2015, 10:05 PM
Updated : 1 March 2015, 10:08 PM

রিয়াল পয়েন্ট হারানোয় লিগের শিরোপা লড়াই আরও জমে উঠলো। ২৫ ম্যাচে ৬১ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে তারা। ২ পয়েন্ট কম নিয়ে দ্বিতীয় স্থানে আছে বার্সেলোনা।    

এই ম্যাচে রিয়ালের গোলটি করেন ক্রিস্তিয়ানো রোনালদো। আর ভিয়ারিয়ালের গোলদাতা জেরার্দ মোরেনো।  

রোববার রাতে সান্তিয়াগো বের্নাবেউয়ে প্রথম ১৫ মিনিটে ঠিক ছন্দে দেখা য়ায়নি রিয়ালকে। এই সময়ে দুইবার এগিয়ে যাওয়ার সুযোগ পেয়েছিল ভিয়ারিয়াল, কিন্তু সাফল্য পায়নি তারা। অতিথিরা তাদের ফর্মে থাকা স্ট্রাইকার লুসিয়ানো ভিয়েতোকে ছাড়াই প্রথমে খেলতে নামে। 

১৯তম মিনিটে প্রথম সুযোগ পায় রিয়াল, কিন্তু গ্যারেথ বেলের প্রচেষ্টা রুখে দেয় ভিয়ারিয়ালের রক্ষণ। তিন মিনিট পর স্বাগতিকরা আরেকটি সুযোগ নষ্ট করে। 

৩১তম মিনিটে টনি ক্রুসের কর্নারে হেড করেছিলেন বেল, একটুর জন্যে তা লক্ষ্যভ্রষ্ট হয়। 

৪২তম মিনিটে আরেকটি গোছানো আক্রমণ করে রিয়াল। ডান দিক থেকে গোলমুখে উঁচু করে বল বাড়িয়েছিলেন বেল, কিন্তু সেটা বারে লেগে প্রতিপক্ষের পায়ে গিয়ে পড়ে।

বিরতির পর অবশ্য সাফল্য পেতে দেরি হয়নি রিয়ালের। ৫১তম মিনিটে রোনালদোকে ভিয়ারিয়ালের ডিফেন্ডার এরিক বেইলি টেনে ধরে ফেলে দিলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। তা থেকেই দলকে এগিয়ে দেন এবারের ফিফা ব্যালন ডি'অর জয়ী। 

এবারের লা লিগায় পর্তুগিজ ফরোয়ার্ড রোনালদোর এটি ৩০তম গোল। ২৭ গোল করে সেরা গোলদাতাদের তালিকায় দ্বিতীয় স্থানে আছেন লিওনেল মেসি। 

৫৫তম মিনিটে আরেকটি সুযোগ নষ্ট করেন বেল। রোনালদোর আড়াআড়ি পাস পেয়ে বারের উপর দিয়ে বল উড়িয়ে মারেন ওয়েলসের এই ফরোয়ার্ড।     

বেশিক্ষণ অবশ্য এগিয়ে থাকতে পারেনি রিয়াল। ৬২তম মিনিটে ভিয়েতোকে বদলি হিসেবে মাঠে নামান ভিয়ারিয়াল কোচ। এর দুই মিনিট পরেই তার বাড়ানো বল পেয়ে ১৮ গজ দূর থেকে দলকে সমতায় ফেরান স্প্যানিশ স্ট্রাইকার জেরার্দ মোরেনো। 

৭১তম মিনিটে আবারও এগিয়ে যেতে পারতো স্পেনের সফলতম দলটি, কিন্তু রোনালদোর হেড দারুণ দক্ষতায় ঝাঁপিয়ে পড়ে ঠেকিয়ে দেন ভিয়ারিয়াল গোলরক্ষক। 

শেষ ১৫ মিনিটে আক্রমণ-পাল্টা আক্রমণে লড়াই জমে ওঠে। কিন্তু গোল পাচ্ছিল না কেউই।

৮৪তম মিনিটে ফাঁকা পোস্ট পেয়েও বল জালে পাঠাতে ব্যর্থ হন রিয়ালের হেসে। পরের মিনিটে ভিয়েতোর প্রচেষ্টা রুখে দিয়ে ভিয়ারিয়ালকে হতাশ করেন ইকের কাসিয়াস। 
 
যোগ করা সময়ে আরও দুটি ভালো সুযোগ পায় রিয়াল, কিন্তু সাফল্যের দেখা মেলেনি।  
 
দিনের অন্য ম্যাচে সেভিয়ার মাঠ থেকে গোলশূন্য ড্র করে ফেরে তৃতীয় স্থানে থাকা আতলেতিকো মাদ্রিদ, তাদের পয়েন্ট ৫৪।