তিন নম্বরে উঠে এল আর্সেনাল

মৌসুমের শুরুতে এভারটনের মাঠে পয়েন্ট হারিয়েছিল আর্সেনাল। দলটিকে ঘরের মাঠে পেয়ে এবার আর কোনোরকম হোঁচট খায়নি আর্সেন ভেঙ্গারের দল; ২-০ গোলে সহজেই জিতেছে লন্ডনের ক্লাবটি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 March 2015, 04:31 PM
Updated : 1 March 2015, 04:31 PM

মৌসুমের শুরুতে লিগের প্রথম পর্বে এভারটনের মাঠ থেকে ২-২ গোলে ড্র করে ফিরেছিল আর্সেনাল।

শনিবার সান্ডারল্যান্ডকে হারিয়ে তৃতীয় স্থানে উঠে গিয়েছিল ম্যানচেস্টার ইউনাইটেড। এভারটনের বিপক্ষে এই জয়ে তিন নম্বর স্থান ফিরে গেল আর্সেনাল।

২৭ ম্যাচে আর্সেনালের পয়েন্ট ৫১। আর চতুর্থ স্থানে নেমে যাওয়া ইউনাইটেডের পয়েন্ট ৫০।

রোববার এমিরেটসে আক্রমণ-পাল্টা আক্রমণে চলতে থাকা ম্যাচের ৩৯তম মিনিটে এগিয়ে যায় স্বাগতিকরা। মেসুত ওজিলের কর্নারে ডান পায়ের নিচু শটে বাঁ কোনা দিয়ে বল জালে পাঠান অলিভিয়ে জিরুদ। 

৭০তম মিনিটে সমতায় ফেরার সুযোগ পেয়েছিল এভারটন। কিন্তু বেলজিয়ামের স্ট্রাইকার কেভিন মিরালাসের শট দারুণভাবে ঠেকিয়ে দেন আর্সেনাল গোলরক্ষক।  

৮১তম মিনিটে ডান কোনা দিয়ে বল পায়ে ডি বক্সে ঢুকে পড়েছিলেন মেসুত ওজিল। শটও নিয়েছিলেন তিনি, কিন্তু প্রতিপক্ষের এক খেলোয়াড়ের পায়ে লেগে বল একটুর জন্যে লক্ষ্যভ্রষ্ট হয়।

৮৯তম মিনিটে তমাস রসিস্কির গোলে ব্যবধান দ্বিগুণ হয় আর্সেনালের। এই গোলেও অবদান ছিল জার্মান মিডফিল্ডার মেসুত ওজিলের। তার পাস পেয়ে চেক প্রজাতন্ত্রের মিডফিল্ডার রসিস্কি শট নেন, বলটি প্রতিপক্ষের ডিফেন্ডার ফিল জাগিয়েলকার পায়ে লেগে জালে ঢুকে যায়। 

দিনের প্রথম ম্যাচে ম্যানচেস্টার সিটিকে ২-১ গোলে হারানো লিভারপুল ৪৮ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে আছে। দ্বিতীয় স্থানে থাকা সিটির পয়েন্ট ৫৫; সমান ২৭টি ম্যাচ খেলেছে তারা।

৬০ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে চেলসি। জোসে মরিনিয়োর দলের এই রাউন্ডের ম্যাচটি খেলা এখনও বাকি।