বার্সার সঙ্গে ব্যবধান বাড়ানোর সুযোগ রিয়ালের

বার্সেলোনার সঙ্গে ব্যবধান ফের ৪ পয়েন্টে নিয়ে যেতে রিয়াল মাদ্রিদের সামনে এবারের বাধা ভিয়ারিয়াল। দলটির চেয়ে ইতিহাস, ঐতিহ্য আর সাফল্যের হিসেবে রিয়াল অনেক বড় দল হলেও রোনালদো-বেলদের জন্য লড়াইটা হয়তো সহজ হবে না।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 March 2015, 07:11 AM
Updated : 1 March 2015, 07:16 AM

রোববার রাতে বাংলাদেশ সময় রাত দুইটায় সান্তিয়াগো বের্নাবেউয়ে শুরু হবে রিয়াল ও ভিয়ারিয়ালের ম্যাচটি।

শনিবার রাতে গ্রানাদাকে ৩-১ হারিয়ে বার্সেলোনা শীর্ষে থাকা রিয়ালের সঙ্গে পয়েন্টের ব্যবধান মাত্র ১ পয়েন্টে কমিয়ে আনে। তবে ভিয়ারিয়ালকে হারিয়ে শিরোপা জয়ের পথে নিজেদের সম্ভাবনা উজ্জ্বল রাখতে আত্মবিশ্বাসী কার্লো আনচেলত্তির দল।

এই মৌসুমের শুরু থেকেই চমক দেখানো ভিয়ারিয়াল মাঝে টানা ১৮ ম্যাচ অপরাজিত ছিল। গত ১২ ফ্রেব্রুয়ারি কোপা দেল রেতে বার্সেলোনার কাছে হেরে তাদের ওই ধারাবাহিকতার ইতি ঘটলেও ফের জয়ের ধারায় ফিরেছে দলটি; সব ধরণের প্রতিযোগিতা মিলে টানা ৩ ম্যাচ জিতেছে লিগের ষষ্ঠ স্থানে থাকা দলটি।       

তিন সপ্তাহ আগে আতলেতিকো মাদ্রিদের মাঠে ৪-০ গোলে হেরে রিয়ালও বড় ধরণের হোঁচট খেয়েছিল। তবে সব ধরণের প্রতিযোগিতা মিলে গত ৩ ম্যাচ জিতে তারাও কক্ষপথে ফিরেছে।

গত সপ্তাহে এলচের বিপক্ষে জিতলেও গ্যারেথ বেলের গোড়ালিতে চোট পাওয়ার ঘটনা দুশ্চিন্তায় ফেলেছিল রিয়াল সমর্থকদের। মাঝে শতভাগ ফিট না থাকায় ক্রিস্তিয়ানো রোনালদোও দলের সঙ্গে অনুশীলন না করায় সমর্থকদের দুশ্চিন্তা আরও বাড়ে। তবে সব শঙ্কা কাটিয়ে এই দুই তারকা অনুশীলনে ফেরায় নিশ্চয় এখন স্বস্তিতে আছেন আনচেলত্তি।      

তিন ম্যাচের গোল খরা কাটিয়ে রোনালদোর ফর্মে ফেরাটাও রিয়ালের জন্য সুখবর। এবারের লিগে এ পর্যন্ত ২৯ গোল করে সেরা গোলদাতাদের তালিকার শীর্ষে আছেন এবারের ফিফা ব্যালন ডি'অর জয়ী।

আর ভিয়ারিয়ালের বিপক্ষে তো রোনালদোর পারফরম্যান্স আগে থেকেই ভালো; এই দলের বিপক্ষে এ পর্যন্ত ৮ ম্যাচ খেলে ১০ গোল করেছেন তিনি। লা লিগার ইতিহাসে ভিয়ারিয়ালের বিপক্ষে এত বেশি গোল আর কেউ করতে পারেনি।