রিয়ালের সঙ্গে ব্যবধান কমানোর সুযোগ বার্সার

মালাগার কাছে হেরে রিয়ালের চেয়ে কিছুটা পিছিয়ে গিয়েছিল বার্সেলোনা। গ্রানাদাকে হারাতে পারলে লা লিগার ফের চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদকে চাপে ফেলতে পারবে লুইস এনরিকের দল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 Feb 2015, 05:29 PM
Updated : 27 Feb 2015, 05:29 PM

গ্রানাদার মাঠে শনিবার বাংলাদেশ সময় রাত নয়টায় লা লিগার ম্যাচটি খেলবে বার্সেলোনা। এ ম্যাচে জিতলে পয়েন্ট তালিকায় রিয়ালের সঙ্গে ব্যবধান কমিয়ে আনবে কাতালুনিয়ার দলটি। ২৪ ম্যাচে ৬০ পয়েন্ট নিয়ে শীর্ষে কার্লো আনচেলত্তির রিয়াল। আর চার পয়েন্ট কম নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে বার্সেলোনা।

লা লিগায় আগের ম্যাচে মালাগার কাছে ১-০ গোলে হেরে যায় বার্সেলোনা। আর নিজেদের সর্বশেষ ম্যাচে এলচেকে হারিয়ে মেসিদের সঙ্গে পয়েন্ট ব্যবধান চার করে নেয় রোনালদোরা।

মালাগার বিপক্ষে হারের ক্ষত কিছুটা হলেও বার্সেলোনা শুকিয়ে নিয়েছে চ্যাম্পিয়ন্স লিগের সর্বশেষ ম্যাচে ম্যানচেস্টার সিটিকে ২-১ গোলে হারিয়ে। ইতিহাদে জোড়া গোল করা লুইস সুয়ারেস নিজেকে ফিরে পেয়েছেন। গ্রানাদা ম্যাচ সামনে রেখে উরুগুয়ের এই স্ট্রাইকারও নিজের সেরাটা দেওয়ার ব্যাপারে এখন আগের চেয়ে আরো বেশি প্রত্যয়ী থাকার কথা জানান।

“যে ক্লাবটাতে যোগ দিয়েছি, আমাকে যে অর্থ দেওয়া হয়েছে এবং আমার চারপাশে যে মেধাবী খেলোয়াড়রা আছে, তা নিয়ে আমি সচেতন ছিলাম। আমি একটা দায়িত্ব পূর্ণ করছি, যা দলকে অনেক সাহায্য করছে।”

ম্যানচেস্টার সিটির বিপক্ষের ম্যাচে গোল পাননি লিওনেল মেসি। বরং পেনাল্টি থেকে লক্ষ্যভেদে ব্যর্থ হন এই আর্জেন্টাইন ফরোয়ার্ড। তবে মেসি-নেইমার-সুয়ারেস থাকায় বার্সেলোনার ফরোয়ার্ডের শক্তি নিয়ে প্রশ্ন থাকছে না মোটেও।

তাছাড়া গ্রানাদার কাছে গত মৌসুমের হারের ভূত চলতি মৌসুমের শুরুতে ৬-০ গোলের জয়ে তাড়িয়েছে বার্সেলোনা। ওই ম্যাচে হ্যাটট্রিক করেছিলেন বার্সেলোনার ব্রাজিলিয়ান ফরোয়ার্ড নেইমার। তবে গ্রানাদার স্ট্রাইকার জন করদোবা জয়ের স্বপ্ন দেখতে ভুলছেন না।

“এটা এগারো বনাম এগারো এবং কোনো কিছুই অসম্ভব নয়। ম্যাচ থেকে আমাদের কিছু পাওয়ার সুযোগ থাকবে। আমরা সচেতন যে আমরা জিততে পারি।”