ব্রাদার্সকে হারিয়ে সেমিতে শেখ জামাল

ব্রাদার্স ইউনিয়নকে টাইব্রেকারে হারিয়ে ফেডারেশন কাপের সেমি-ফাইনালে উঠেছে শেখ জামাল ধানমণ্ডি ক্লাব।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 Feb 2015, 04:25 PM
Updated : 24 Feb 2015, 04:25 PM

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে মঙ্গলবার নির্ধারিত সময়ের খেলা ২-২ গোলে ড্রয়ের পর ম্যাচের ভাগ্য গড়ায় টাইব্রেকারে। সেখানে ৫-৪ গোলে ব্রাদার্সকে হারিয়ে শেষ চারে খেলা নিশ্চিত করে আসরের বর্তমান চ্যাম্পিয়নরা।

ম্যাচের ছয় মিনিটের মধ্যে শক্তিশালী শেখ জামালের বিপক্ষে এগিয়ে যেতে পারত ব্রাদার্স। কিন্তু উইঙ্গার কাওসার আলি রাব্বীর কোনাকুনি শট শেষ পর্যন্ত লক্ষ্যে থাকেনি।

৩১তম মিনিটে মোনায়েম খান রাজুর বাড়ানো বলে ওয়েডসেন এনসেলসে হেড করলেও বল বারে লেগে ফিরলে গোলবঞ্চিত হয় শেখ জামাল। তবে প্রথমার্ধের শেষ মুহূর্তে ডারবো ল্যান্ডিংয়ের দূরপাল্লার শটে আটকে দিলেও ফিরতি শটে গোল করে জামালকে এগিয়ে দেন লিওনেল প্রিউক।

দ্বিতীয়ার্ধের শুরু হাইতির ফরোয়ার্ড অগাস্টিন ওয়ালসনের ক্রস থেকে গোল করে ব্রাদার্সকে সমতায় ফেরান কাউসার। ৫৬তম মিনিটে দারুণ এক গোল তুলে নিয়ে এগিয়ে যায় তারা। নাইজেরিয়ার ডিফেন্ডার অ্যাডাম জানকাসার দূর থেকে নেয়া শট পরাস্ত করে শেখ জামাল গোলরক্ষককে।

৮৩ মিনিটে শেখ জামালকে সমতায় ফেরা গোল এনে দেন ল্যান্ডিং। রুবেল মিয়ার কাছ থেকে পাওয়া বল ব্রাদার্সের জালে পৌঁছে দেন গাম্বিয়ার এই খেলোয়াড়। অতিরিক্ত সময়েও দুই পক্ষ গোল করতে ব্যর্থ হলে ম্যাচের ভাগ্য গড়ায় টাইব্রেকারে।

টাইব্রেকারে শেখ জামালের লিওনেল প্রিউক, নাসির, রায়হান, ডারবো ল্যাডিং ও ওয়েডসন আনসেলমে গোল করলেও ব্যর্থ হন ইয়াসিন খান।

আর ব্রাদার্সের হয়ে গোল করেন অগাস্টিন ওয়ালসন, অ্যাডাম জানকাসা, জারমেইন, শফিকুল ইসলাম। লক্ষ্যভেদে ব্যর্থ হন জিতু ও হাবিব।