বার্সেলোনার সঙ্গে ব্যবধান বাড়ানোর সুযোগ রিয়ালের

মালাগার বিপক্ষে বার্সেলোনা হেরে যাওয়ায় লিগের পয়েন্ট তালিকায় চিরপ্রতিদ্বন্দ্বীদের সঙ্গে ব্যবধান বাড়ানোর সুযোগ এসেছে রিয়াল মাদ্রিদের সামনে। সে লক্ষ্যে এলচের মাঠে খেলতে যাবে কার্লো আনচেলত্তির দল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 Feb 2015, 06:57 AM
Updated : 22 Feb 2015, 06:57 AM

রোববার বাংলাদেশ সময় রাত দুইটায় লা লিগার ম্যাচটি শুরু হবে। লিগের প্রথম পর্বে এলচেকে ৫-১ গোলে হারিয়েছিল রিয়াল।

শনিবার রাতে মালাগার মাঠে একমাত্র গোলে হারা বার্সেলোনা ২৪ ম্যাচে ৫৬ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে। এক ম্যাচ কম খেলে ৫৭ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে রিয়াল।

বছরের শুরুতে পথ হারানো রিয়াল গত দেড় মাসে অনেক কঠিন পথ পাড়ি দিয়েছে; এই সময়ে তারা কোপা দেল রে থেকে ছিটকে পড়ে। লিগের শীর্ষস্থান অবশ্য এখনও ধরে রেখেছে স্পেনের সফলতম দলটি, কিন্তু দুই সপ্তাহ আগে আতলেতিকো মাদ্রিদের মাঠে ৪-০ গোলে বিধ্বস্ত হয় তারা।

ওই হতাশার সঙ্গে যোগ হয় দলের সেরা তারকা ক্রিস্তিয়ানো রোনালদোর ফর্মহীনতা। তবে গত সপ্তাহে চ্যাম্পিয়ন্স লিগে শালকের মাঠে গোল খরা কাটিয়ে স্বরূপে ফেরার আভাস দিয়েছেন তিনি।

এতসব হতাশার মাঝেও তাই রোনালদোর ছন্দে ফেরাটা কোচ আনচেলত্তির জন্য বড় স্বস্তির খবর। শালকের বিপক্ষে ২-০ গোলের জয়ে প্রথম গোলটি করেন এবারের ফিফা ব্যালন ডি'অর জয়ী তারকা। অন্য গোলটিতেও তার অবদান ছিল।

অন্যদিকে, এলচে ২৩ ম্যাচে ২৩ পয়েন্ট নিয়ে লিগের সপ্তদশ স্থানে থাকলেও সাম্প্রতিক সময়ে দলটির পারফরম্যান্স বেশ ভালো। গত দুই রাউন্ডেই জিতেছে তারা, শেষ পাঁচ ম্যাচের তিনটিতে জয় আছে তাদের।

তাই নামের বিচারে ছোট দল হলেও এলচেকে অবহেলা করলে পস্তাতে হতে পারে রিয়ালকে।