নিউক্যাসলকে গোল বন্যায় ভাসাল ম্যান সিটি

ইংলিশ প্রিমিয়ার লিগে নিউক্যাসল ইউনাইটেডকে ৫-০ গোলে বিধ্বস্ত করেছে ম্যানচেস্টার সিটি। আগের ম্যাচে হোঁচট খাওয়া চেলসির ৫ পয়েন্টের ব্যবধানে এসে শিরোপা লড়াইয়ে টিকে আছে বর্তমান চ্যাম্পিয়নরা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 Feb 2015, 07:33 PM
Updated : 21 Feb 2015, 07:36 PM

নিজেদের মাঠে সিটির পক্ষে জোড়া গোল করেন পুরো ম্যাচে দুর্দান্ত খেলা দাভিদ সিলভা। আর একটি করে গোল করেন সের্হিও আগুয়েরো, সামির নাসরি ও এদিন জেকো।

১০ জানুয়ারি থেকে ৭ ফেব্রুয়ারি পর্যন্ত লিগে ৪ ম্যাচের মধ্যে ৩টিতে ড্র করে ম্যানচেস্টার সিটি। অন্যটিতে হেরে গিয়েছিল তারা। প্রায় এক মাসের বাজে সময় কাটানোর পর গত সপ্তাহে স্টোক সিটিকে ৪-১ গোলে হারিয়ে জয়ের পথে ফেরে বর্তমান চ্যাম্পিয়নরা।

শনিবার রাতে ইতিহাদ স্টেডিয়ামে ম্যাচের শুরুতেই এগিয়ে যায় স্বাগতিকরা। প্রথম মিনিটেই নিউক্যাসলের মিডফিল্ডার ভার্নন আনিতা নিজেদের ডি বক্সে প্রতিপক্ষের এদিন জেকোকে ফাউল করলে পেনাল্টি পায় সিটি। তা থেকেই দলকে এগিয়ে দেন আর্জেন্টাইন স্ট্রাইকার সের্হিও আগুয়েরো।

ব্যবধান দ্বিগুণ করতেও দেরি করেনি মানুয়েল পেল্লেগ্রিনির দল। বসনিয়ার খেলোয়াড় জেকো বাঁ দিক থেকে এগিয়ে পেনাল্টি বক্সে পাস দিতে চেয়েছিলেন দাভিদ সিলভাকে; তবে বল পেয়ে যান সামির নাসরি। জায়গা করে নিয়ে ঠাণ্ডা মাথায় বল জালে জড়ান ফ্রান্সের এই মিডফিল্ডার।

আর ২১তম মিনিটে ব্যবধান ৩-০ হওয়ায় জয়টাও প্রায় নিশ্চিত হয়ে যায় সিটির। দাভিদ সিলভা কোনাকুনি লম্বা পাস দিয়েছিলেন পেনাল্টি বক্সে। লাফিয়ে উঠে বুক দিয়ে বল নামিয়ে জোরালো শটে তা জালে পাঠিয়ে দেন দীর্ঘদেহী জেকো।

দ্বিতীয়ার্ধের শুরুতে দুই মিনিটের ব্যবধানে দুটি গোল করে স্কোরলাইন ৫-০ করেন দাভিদ সিলভা।

৫১তম মিনিটে মাঝ মাঠেরও পেছন থেকে আগুয়েরো বল পায়ে নিয়ে ছুটে এসে পাস দেন ডানে থাকা নাসরিকে। তার আড়াআড়ি পাস পেয়ে গোলরক্ষককে পরাস্ত করেন সিলভা।

আর ৫৩তম মিনিটে ইয়াইয়া তুরের লম্বা পাস আগুয়েরো বুক দিয়ে নামালে বল চলে যায় সিলভার পায়ে। মুহূর্ত দেরি না করে ডি বক্সের বাইরে থেকে জোরালো কোনাকুনি শটে ডান কোনা দিয়ে লক্ষ্যভেদ করেন স্পেনের সিলভা। এবারের লিগে সিলভার এটা নবম গোল।

আগের ম্যাচে বার্নলির সঙ্গে ১-১ গোলে ড্র করা জোসে মরিনিয়োর দলের পয়েন্ট ৬০। সমান ২৬ ম্যাচে ৫৫ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে সিটি।

দিনের অন্য ম্যাচে সোয়ানসি সিটির মাঠে ২-১ গোলে হেরে ৪৭ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে নেমে গেছে ম্যানচেস্টার ইউনাইটেড।

আর ক্রিস্টাল প্যালেসকে একই ব্যবধানে হারিয়ে তৃতীয় স্থানে উঠে এসেছে আর্সেনাল; লন্ডনের ক্লাবটির পয়েন্ট ৪৮।