সোয়ানসির কাছে ফের হারল ম্যানইউ

সোয়ানসি সিটির কাছে হারের বদলা নেওয়া হলো না ম্যানচেস্টার ইউনাইটেডের। উল্টো ওয়েলসের ক্লাবটির বিপক্ষে ইংলিশ প্রিমিয়ার লিগে দ্বিতীয়বারের মতো হারের লজ্জায় পড়তে হয়েছে লুইস ফন গালের দলকে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 Feb 2015, 05:38 PM
Updated : 21 Feb 2015, 05:52 PM

শনিবার রাতে সোয়ানসির মাঠে প্রথমে এগিয়ে গিয়েও শেষ পর্যন্ত ২-১ গোলে হেরে যায় ইউনাইটেড। এই দলের কাছে লিগের প্রথম পর্বেও একই ব্যবধানে হেরেছিল তারা।

সোয়ানসির মাঠে আক্রমণ-পাল্টা আক্রমণে শুরু থেকেই লড়াই জমে ওঠে। পঞ্চদশ মিনিটে এগিয়েও যেতে পারতো ইউনাইটেড; কিন্তু দুরূহ কোণ থেকে রবিন ফন পের্সির শট বারে লাগে। কিছুক্ষণ পর আরেকটি সুযোগ হারান এই ডাচ স্ট্রাইকার। সুযোগ নষ্ট করেন ইংল্যান্ডের ফরোয়ার্ড ওয়েইন রুনিও।

২৮তম মিনিটে ইউনাইটেডকে আর রুখতে পারেনি সোয়ানসির রক্ষণ; আনহেল দি মারিয়ার বাড়ানো বল পেয়ে ডি বক্সে ঢুকেই ডান পায়ের দারুণ কোনাকুনি শটে দলকে এগিয়ে দেন স্প্যানিশ মিডফিল্ডার আন্দের এররেরা।

বেশিক্ষণ অবশ্য এগিয়ে থাকতে পারেনি ইংলিশ প্রিমিয়ার লিগের সফলতম দলটি। দুই মিনিট পরেই স্বাগতিকদের সমতায় ফেরান কি সুং-ইউয়েং। বাঁ দিক থেকে ইংলিশ মিডফিল্ডার জঞ্জো শেলভির দারুণ ক্রসে আলতোভাবে পা ছুঁইয়ে বল জালে পাঠান দক্ষিণ কোরিয়ার এই মিডফিল্ডার।

৭৩তম মিনিটে ব্যবধান বাড়ান শেলভি। প্রথম গোলদাতা সুং-ইউয়েংয়ের আড়াআড়ি পাস পেয়ে ডি বক্সের অনেকটা বাইরে থেকে বিদ্যুৎ গতির শটে বল জালে জড়ান তিনি।

এই হারের ফলে ২৬ ম্যাচে ৪৭ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে নেমে গেল ইউনাইটেড।

দিনের অন্য ম্যাচে বার্নলির সঙ্গে ১-১ গোলে ড্র করে পয়েন্ট হারিয়েছে চেলসি। তবে ২৬ ম্যাচে তাদের ৬০ পয়েন্ট নিয়ে শীর্ষেই আছে জোসে মরিনিয়োর দল।

আরেক ম্যাচে ক্রিস্টাল প্যালেসকে ২-১ গোলে হারিয়ে তৃতীয় স্থানে উঠে এসেছে আর্সেনাল। আর্সেন ভেঙ্গারের দলের পয়েন্ট ৪৮।