মালাগার কাছে হেরেই গেল বার্সেলোনা

দুর্বল মালাগার কাছে হেরে রিয়াল মাদ্রিদকে ছাড়িয়ে লা লিগার শীর্ষে ওঠার সুযোগ হারাল বার্সেলোনা। একমাত্র গোলে হেরে গেছে মেসি-নেইমাররা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 Feb 2015, 05:20 PM
Updated : 21 Feb 2015, 05:20 PM

উল্টো বার্সেলোনার এই হারের ফলে আবারও চির-প্রতিদ্বন্দ্বীদের সঙ্গে ব্যবধান বাড়ানোর সুযোগ পেয়ে গেল রিয়াল। ২৩ ম্যাচে ৫৭ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে তারা। এক ম্যাচ বেশি খেলা বার্সেলোনার পয়েন্ট ৫৬।

গত সেপ্টেম্বরে লিগের প্রথম পর্বে মালাগার মাঠ থেকে গোলশূন্য ড্র করে ফিরেছিল বার্সেলোনা। তাই ঘরের মাঠে দলটিকে পেয়ে প্রতিশোধের একটা লক্ষ্য নিশ্চয় ছিল মেসি-নেইমারদের। আর সব ধরণের প্রতিযোগিতা মিলে টানা ১১ ম্যাচ জেতা বার্সেলোনা ২০১৫ সালের শুরু থেকে খেলছিলও দুর্দান্ত। এই ১১ ম্যাচে তারা মোট গোল করে ৩৯টি, হজম করে মাত্র ৮টি।

তাই শনিবার কাম্প নউয়ের এই ম্যাচে নিশ্চিতভাবেই ফেভারিট ছিল বার্সেলোনা। কিন্তু শুরুতেই সব হিসেব-নিকেশ পাল্টে দিয়ে এগিয়ে যায় অতিথিরা।

সপ্তম মিনিটেই হুয়ানমির গোলে পিছিয়ে পড়ে বার্সেলোনা। খুব কাছ থেকে ডান পায়ের শটে বল জালে পাঠান স্পেনের এই স্ট্রাইকার।

৩০তম মিনিটে সমতায় ফেরার সুযোগ পেয়েছিল স্বাগতিকরা; কিন্তু লিওনেল মেসির ফ্রি-কিক অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হয়।

তিন মিনিট পর ব্যবধান দ্বিগুণ করার সুযোগ পায় মালাগা, কিন্তু হুয়ানমির প্রচেষ্টা গোলরক্ষক ক্লাওদিও ব্রাভো ঠেকিয়ে দিলে বেঁচে যায় বার্সেলোনা।

দ্বিতীয়ার্ধেও বেশিরভাগ সময় বল দখলে রেখে ম্যাচে ফেরার চেষ্টায় থাকে বার্সেলোনা, কিন্তু মেসি-নেইমার-সুয়ারেসে গড়া বিশ্বের অন্যতম সেরা আক্রমণভাগ কিছুতেই ছন্দ খুঁজে পাচ্ছিল না।

গোল পেতে শেষ পাঁচ মিনিটে মরিয়া হয়ে ওঠে বার্সেলোনার আক্রমণভাগ। যোগ করা সময়ে মেসির দারুণ এক পাস থেকে ভালো একটা সুযোগও পায় স্বাগতিকরা, কিন্তু জেরার্দ পিকে সুযোগটা কাজে লাগাতে না পারায় হারের লজ্জায় মাঠ ছাড়তে হয় লুইস এনরিকের দলের।