মেসি, নেইমারে বার্সেলোনার রোমাঞ্চকর জয়

ভিয়ারিয়ালের বিপক্ষে দুইবার পিছিয়ে পড়েও লিওনেল মেসি, নেইমারের জাদুকরী ফুটবলে দারুণ জয়ে লিগ শিরোপা পুনরুদ্ধারের লড়াইয়ে ভালো ভাবেই টিকে আছে বার্সেলোনা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 Feb 2015, 10:13 PM
Updated : 1 Feb 2015, 10:13 PM

রোববার লা লিগায় কাম্প নউতে রোমাঞ্চকর লড়াইয়ে ভিয়ারিয়ালকে ৩-২ গোলে হারায় বার্সেলোনা। অন্য গোলটি করেন ম্যাচে দুর্দান্ত খেলা রাফিনিয়া।

ঘরের মাঠে ত্রয়োদশ মিনিটেই দলকে এগিয়ে নেয়ার সুযোগ এসেছিল লুইস সুয়ারেসের সামনে। দানি আলভেসের কাছ থেকে বল পেয়ে শট নিয়েছিলেন তিনি। কিন্তু ভিয়ারিয়াল গোলরক্ষক সের্হিও আসেনহোর দৃঢ়তায় সেবার বেঁচে যায় অতিথিরা।

৩০তম মিনিটে নিজেদের প্রথম সত্যিকারের সুযোগকে গোলে পরিণত করে এগিয়ে যায় সব ধরণের ফুটবলে টানা ১৮ ম্যাচ ধরে অপরাজিত ভিয়ারিয়াল। রিয়াল মাদ্রিদ থেকে ধারে আসা দেনিস চেরিশেভ ১৬ গজ দূর থেকে পরাস্ত করেন বার্সেলোনার গোলরক্ষক ক্লাদিও ব্রাভোকে।

৪৫তম মিনিটে খেলায় সমতা ফেরান দুর্দান্ত ছন্দে থাকা নেইমার। মেসির কাছ থেকে বল পেয়ে রাফিনিয়া শট নেন। তবে তার প্রচেষ্টা ব্যর্থ করে দেন গোলরক্ষক আসেনহো। পুরোপুরি পারেননি তিনি। বল পেয়ে যান নেইমার। মাত্র ৮ গজ দূর থেকে জালে জড়াতে ভুল হয়নি ব্রাজিলের তারকার। লিগে এটি তার ১৫তম গোল।

গত ডিসেম্বরে লিগ চ্যাম্পিয়ন আতলেতিকো মাদ্রিদকে ১-০ গোলে চমকে দেয়া ভিয়ারিয়াল আবারো এগিয়ে যায় ৫১তম মিনিটে।

মাঝমাঠে বার্সেলোনার সাবেক সতীর্থ জিওভানি দস সান্তোসের কাছে বল হারান জেরার্দ পিকে। অনেকটা দৌড়ে সান্তোস এগিয়ে আসা ব্রাভোকে এড়িয়ে বল বাড়ান লুসিয়ানো ভিয়েত্তোকে। আট গজ দূর থেকে বল জালে পাঠান তিনি।

দুই মিনিট পরেই আবার সমতা ফেরায় বার্সেলোনা। মেসির হেড একজন ডিফেন্ডার ফিরিয়ে দেয়ার পর বল জালে পাঠান রাফিনিয়া।

দুই মিনিট পর আর মেসিকে ঠেকাতে পারেনি অতিথিরা। সুয়ারেসের কাছ থেকে বল পেয়ে ডান পায়ে লক্ষ্যভেদ করে দলকে প্রথমবারের মতো এগিয়ে নেন দলের সবচেয়ে বড় এই তারকা।

এই গোলে লিগের শীর্ষে গোলদাতা ক্রিস্তিয়ানো রোনালদোর (২৮) সঙ্গে ব্যবধান কমালেন মেসি (২২)।

এগিয়ে যাওয়ার পর বাকি সময়টুকু নিজেদের রক্ষণ সামলে তিন পয়েন্ট নিয়েই মাঠ ছাড়ে লুইস এনরিকের শিষ্যরা।

এই জয়ে রিয়াল মাদ্রিদের সঙ্গে ব্যবধান কমালো বার্সেলোনা। ২১ ম্যাচে ৫০ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে তারা। স্পেনের সফলতম দলটি এক ম্যাচ কম খেলে ৫১ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে।

লিগে ১০ ম্যাচ পর হারা ভিয়ারিয়াল ২১ ম্যাচে ৩৮ পয়েন্ট নিয়ে ষষ্ঠ স্থানে রয়েছে।