অ্যাস্টন ভিলাকে উড়িয়ে দিল আর্সেনাল

অ্যাস্টন ভিলার বিপক্ষে ইংলিশ প্রিমিয়ার লিগে বড় জয় নিয়ে মাঠ ছেড়েছে আর্সেনাল। আর্সেন ভেঙ্গারের দলের ৫-০ ব্যবধানের জয়ে জোড়া গোল করেন সান্তি কাসোরলা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 Feb 2015, 03:36 PM
Updated : 1 Feb 2015, 03:39 PM

অন্য তিনটি গোল মেসুত ওজিল, থিও ওয়ালকট ও এক্তর বেয়েরিনের।

রোববার নিজেদের মাঠ এমিরেটসে ম্যাচের অষ্টম মিনিটেই এগিয়ে যায় আর্সেনাল। ওজিলের অসাধারণ এক ফ্লিক থেকে বল পেয়ে যান অলিভিয়ে জিরুদ। ফ্রান্সের এই ফরোয়ার্ড সহজেই বল পাঠান অ্যাস্টন ভিলার জালে।

প্রথমার্ধেই ব্যবধান আরও বাড়তে পারত আর্সেনালের। তবে ২৭তম মিনিটে কাসোরলার শটে অ্যাস্টন ভিলার গোলরক্ষক পরাস্ত হলেও পোস্ট গোলবঞ্চিত করে তাদের।

৩০তম মিনিটে ওজিল অ্যাস্টন ভিলার জালে বল পাঠালেও অফসাইডের কারণে তা বাতিল হয়। আর ৩৬তম মিনিটে অ্যারন রামজির জোরালো শট ফিরিয়ে দেন গোলরক্ষক।

প্রথমার্ধেই আবার ম্যাচে ফেরার সুযোগ পায় অ্যাস্টন ভিলা। প্রায় ১০ মিনিটের মতো মাঝমাঠ নিয়ন্ত্রণ করার পর ৪৪তম মিনিটে দুর্দান্ত একটি আক্রমণ করে তারা। তবে গোলরক্ষক দাভিদ অসপিনার বিশ্বস্ত হাতের কল্যাণে রক্ষা পায় আর্সেনাল।

বিরতির দারুণ এক প্রতিআক্রমণ থেকে ৫৬তম মিনিটে ওজিলের গোলে ব্যবধান দ্বিগুণ করে ‘গানার’ নামে পরিচিত দলটি।
৬৩তম মিনিটে ব্যবধান ৩-০ করা গোলটিও থিও ওয়ালকট একটি প্রতিআক্রমণ থেকেই করেন।
৭৫তম মিনিটে পেনাল্টি থেকে কাসোরলা তার দ্বিতীয় গোল করেন। এরপর যোগ করা সময়ে এক্তর বেয়েরিন গোল করলে বড় জয় নিয়েই মাঠ ছাড়ে আর্সেনাল।
এই জয়ে ২৩ ম্যাচে ৪২ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে আছে আর্সেনাল।
২৩ ম্যাচে ৫৩ পয়েন্ট নিয়ে তালিকার সবার ওপরে আছে চেলসি। সমান ম্যাচে ৪৮ পয়েন্ট পাওয়া ম্যানচেস্টার সিটি আছে দ্বিতীয় স্থানে। আর ৪৩ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে রয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড।