সুযোগ হারাতে চান না বাংলাদেশ কোচ

বঙ্গবন্ধু গোল্ড কাপের প্রথম ম্যাচে হেরেও দ্বিতীয় ম্যাচে ড্র করেই সেমি-ফাইনালে যাওয়ার সুযোগ রয়েছে বাংলাদেশের। কোচ লোডভিক ডি ক্রুইফ এ সুযোগ হারাতে চান না।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 Feb 2015, 01:57 PM
Updated : 1 Feb 2015, 01:57 PM

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে সোমবার বিকাল পাঁচটায় ‘এ’ গ্রুপের শেষ ম্যাচে মুখোমুখি হবে বাংলাদেশ-শ্রীলঙ্কা। ড্র করলেই এই গ্রুপ থেকে সেমি-ফাইনালে মালয়শিয়ার সঙ্গী হবে স্বাগতিকরা।

রোববার বাংলাদেশ ফুটবল ফেডারেশনে সংবাদ সম্মেলনে শ্রীলঙ্কাকে টপকে শেষ চারে খেলার প্রত্যাশার কথা জানান ক্রুইফ।

“মালয়েশিয়ার কাছে প্রথম ম্যাচে ১-০ গোলে হারের পর, দ্বিতীয় ম্যাচটি আমাদের জন্য এখন আরো বেশি গুরুত্বপূর্ণ। আমারা ভাগ্যবান যে, দ্বিতীয় সুযোগ পেয়েছি। এটা আমাদের মতো করে নিতে হবে, কাজে লাগাতে হবে।”

“মালয়েশিয়ার বিপক্ষে ম্যাচের পর আমরা অনেক সমালোচনা শুনেছি। তবে দ্বিতীয় ম্যাচে মালয়েশিয়াকে আমরা যেভাবে দেখেছি, তাতে আমার মনে হয়েছে, তারা অনেক গোছাল দল। সে যাই হোক, আমাদের পরের ম্যাচটি শ্রীলঙ্কার বিপক্ষে এবং তাদেরকে টপকে পরের রাউন্ডে যেতে হবে”, যোগ করেন তিনি।

উদ্বোধনী ম্যাচে হারের পর নিজের হতাশার কথা জানালেও শিষ্যদের সমালোচনা করেননি ক্রুইফ। নেদারল্যান্ডসের এই কোচ বরাবরের মতোই বললেন, বাংলাদেশে অনেক মেধাবী ও ভালো খেলোয়াড় আছে এবং গোল্ড কাপের লক্ষ্য পূরণের সামর্থ্যও আছে তার দলের।

“মালয়েশিয়ার বিপক্ষের ম্যাচে ছেলেরা একটু নার্ভাস ছিল। ফুটবলে গোল করাটাই মুখ্য। আমি মনে করি, এবার ফল আসবে। আশা করি, ছেলেরা শ্রীলঙ্কার বিপক্ষের ম্যাচে ভালো ফল বয়ে আনবে।”

সিলেট জেলা স্টেডিয়ামে বঙ্গবন্ধু গোল্ড কাপের উদ্বোধনী ম্যাচে জাহিদ হাসান এমিলি একাধিক গোলের সুযোগগুলো নষ্ট করেন। তবে শ্রীলঙ্কার বিপক্ষের ম্যাচে সেরা একাদশে বড়সড় পরিবর্তনের পরিকল্পনা নেই ক্রুইফের। কোচের চাওয়া, গ্রুপ পর্বের শেষ ম্যাচে সবাই যেন দলের পাশে থাকে।

“এ মুহুর্তে আমাদের সবার সমর্থন দরকার। আমরা পরের ম্যাচে অনেক ভালো খেলব এবং পরের রাউন্ডে উঠব। এ আসরে যত দূর সম্ভব, তত দূর যেতে চাই আমরা।”