জয়ের নায়ক বেনজেমার প্রশংসায় আনচেলত্তি

রিয়াল সোসিয়েদাদের বিপক্ষে রিয়াল মাদ্রিদের সবচেয়ে বড় তারকা ক্রিস্তিয়ানো রোনালদোর অনুপস্থিতি বুঝতেই দেয়নি করিম বেনজেমা। শনিবার লা লিগার এই ম্যাচের পর ফরাসি এই স্ট্রাইকারের উচ্ছ্বসিত প্রশংসা করলেন কোচ কার্লো আনচেলত্তি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 Feb 2015, 06:29 AM
Updated : 1 Feb 2015, 06:29 AM

শনিবার বেনজেমার জোড়া গোলে ভর করে সোসিয়েদাদকে ৪-১ ব্যবধানে হারায় রিয়াল। বাকি গোল দুটি করেন হামেস রদ্রিগেস ও সের্হিও রামোস।

বেনজেমার প্রশংসায় রিয়ালের কোচ আনচেলত্তি বলেন, “(বেনজেমা) চমৎকার একটা ম্যাচ খেলল। তার মান দারুণ এবং সে খুব কার্যকরও। গোলমুখে সে অনেক আক্রমণ করেছিল।”

আগের রাউন্ডে প্রতিপক্ষের খেলোয়াড়কে লাথি মেরে দুই ম্যাচের জন্য নিষেধাজ্ঞা পেয়েছেন রোনালদো। তাকে ছাড়া এ দিন ঘরের মাঠ সান্তিয়াগো বের্নাবেউয়ে প্রথম মিনিটে পিছিয়েও পড়ে রিয়াল, তবে রদ্রিগেস ও রামোসের গোলে বিরতির আগেই এগিয়ে যায় স্পেনের সফলতম দলটি। আর দ্বিতীয়ার্ধে দুবার জালে বল পাঠিয়ে জয় নিশ্চিত করেন বেনজেমা।

২৭ বছর বয়সী এই স্ট্রাইকারের দ্বিতীয় গোলটি ছিল চমৎকার। ৭৬তম মিনিটে ইসকোকে পাস দিয়ে ক্ষিপ্র গতিতে এগিয়ে গিয়ে বল ফেরত পেয়ে চমৎকার বাঁকানো শটে ওপরের ডান কোণ দিয়ে গোলরক্ষককে পরাস্ত করেন বেনজেমা।

তাছাড়া রামোসের গোলেও অবদান ছিল বেনজেমার। ৩৭তম মিনিটে তার প্রচেষ্টা সোসিয়েদাদ গোলরক্ষক ব্যর্থ করে দিলেও পুরোপুরি বিপদমুক্ত করতে পারেননি; সেই সুযোগেই দলকে এগিয়ে দেন স্পেনের ডিফেন্ডার।

সংবাদ সম্মেলনে আনচেলত্তি তাই শুধু গোল করার জন্যেই নয়, খেলার ধরণের জন্যেও বেনজেমার প্রশংসা করেন।

“তার (দ্বিতীয়) গোলটি ছিল মানসম্পন্ন। দারুণ শট ছিল, কিন্তু তার খেলার ধরণের জন্যে এবং যেভাবে সে দলকে সাহায্য করে, তার জন্যেও তাকে আমাদের মূল্য দেয়া উচিত। সে পেনাল্টি বক্সের স্ট্রাইকার নয়, সে বাকি মাঠেও খেলে।”

লা লিগার এ মৌসুমের প্রথম অর্ধে রিয়াল, আতলেতিকো মাদ্রিদ ও বার্সেলোনাকে হারানোর কৃতিত্ব দেখিয়েছিল সোসিয়েদাদ। তবে নিজেদের মাঠে মধুর প্রতিশোধই নিল রিয়াল।

২০ ম্যাচে ৫১ পয়েন্ট নিয়ে লিগের শীর্ষে অবস্থান আরো সুদৃঢ় করেছে রিয়াল। সমান ম্যাচে ৪৭ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে বার্সেলোনা।