সোসিয়েদাদকে উড়িয়ে প্রতিশোধ রিয়ালের

মধুর প্রতিশোধ নিয়ে ‘জায়ান্ট কিলার’ রিয়াল সোসিয়েদাদের বাধা পার হয়েছে রিয়াল মাদ্রিদ। দলের সবচেয়ে বড় তারকা ক্রিস্তিয়ানো রোনালদো না থাকলেও সহজ জয়ে লা লিগার শীর্ষে অবস্থান সুসংহত করেছে তারা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 31 Jan 2015, 05:08 PM
Updated : 31 Jan 2015, 07:56 PM

শনিবার ঘরের মাঠ সান্তিয়াগো বের্নাবেউয়ে সোসিয়েদাদকে ৪-১ গোলে হারায় রিয়াল। স্পেনের সফলতম দলটির জয়ে জোড়া গোল করেন করিম বেনজেমা। একটি করে গোল করেন হামেস রদ্রিগেস ও সের্হিও রামোস।

অবশ্য প্রথম মিনিটেই স্বাগতিকদের জালে বল পাঠিয়ে চমকে দিয়েছিল সোসিয়েদাদ। রুবেন পেদ্রোর কর্নার থেকে চমৎকার হেডে গোল করেন এলুসতোন্দো।

তবে এগিয়ে যাওয়ার স্বস্তি বেশিক্ষণ থাকেনি লিগে দুই দলের আগের দেখায় ৪-২ গোলে জেতা সোসিয়েদাদ শিবিরে। তৃতীয় মিনিটেই খেলায় সমতা ফেরান রদ্রিগেস। মার্সেলোর দারুণ ক্রস জালে পাঠান কলম্বিয়ার এই প্লেমেকার।

২০তম মিনিটে বেনজেমার একটি প্রচেষ্টা ব্যর্থ করে দেন সোসিয়েদাদ গোলরক্ষক। ৩৭তম মিনিটে ফরাসি স্ট্রাইকারকে আবার হতাশ করেন তিনি। এবার পুরোপুরি বিপদমুক্ত করতে পারেননি তিনি; সেই সুযোগে দলকে এগিয়ে নেন রামোস।

৪২তম মিনিটে ব্যবধান ৩-১ করার সুবর্ণ সুযোগ এসেছিল গ্যারেথ বেলের সামনে। কিন্তু বাইরে মেরে স্বাগতিকদের হতাশ করেন তিনি।

তবে দ্বিতীয়ার্ধের শুরুর দিকেই তৃতীয় গোলটি পেয়ে যায় কার্লো আনচেলোত্তির দল। ৫২তম মিনিটে বেলকে বল দিয়ে গোল মুখের দিকে ক্ষিপ্র গতিতে এগিয়ে যান বেনজেমা; গোলরক্ষককে এগিয়ে আসতে দেখে বেল বল ফিরিয়ে দেন ফরাসি স্ট্রাইকারকে। ফাঁকা জালে বল পাঠিয়ে দলের জয় অনেকটাই নিশ্চিত করে ফেলেন বেনজেমা।

৭৬তম মিনিটে আবার লক্ষ্যভেদ করেন বেনজেমা। ইসকোকে বল দিয়ে ক্ষিপ্র গতিতে এগিয়ে যান তিনি। বল ফেরত পেয়ে চমৎকার বাঁকানো শটে ওপরের ডান কোণ দিয়ে গোলরক্ষককে পরাস্ত করেন ফরাসি এই তারকা।

লা লিগার এ মৌসুমের প্রথম অর্ধে রিয়াল, আতলেতিকো মাদ্রিদ ও বার্সেলোনাকে হারানোর কৃতিত্ব দেখিয়েছিল সোসিয়েদাদ। তবে নিজেদের মাঠে মধুর প্রতিশোধই নিল রিয়াল।

২০ ম্যাচে ৫১ পয়েন্ট নিয়ে লিগের শীর্ষে অবস্থান আরো সুদৃঢ় করেছে রিয়াল। সমান ম্যাচে ৪৭ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে বার্সেলোনা। ২২ পয়েন্ট নিয়ে আপাতত একাদশ স্থানে আছে সোসিয়েদাদ।