বার্সার সামনে ভিয়ারিয়াল বাধা

লিগ শিরোপা পুনরুদ্ধারের পথে জয়ের ধারা ধরে রাখতে এবার হয়তো কঠিন লড়াইয়ের মুখে পড়তে হবে বার্সেলোনাকে। কারণ কাতালুনিয়াদের এবারের প্রতিপক্ষ ভিয়ারিয়াল টানা ১৮ ম্যাচ ধরে অপরাজিত আছে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 31 Jan 2015, 04:48 PM
Updated : 31 Jan 2015, 04:48 PM

অন্যদিকে, গত ডিসেম্বরে লিগ চ্যাম্পিয়ন আতলেতিকো মাদ্রিদকে ১-০ গোলে চমকে দেয়া ভিয়ারিয়াল নিশ্চয় চাইবে অঘটন ঘটানোর ধারাবাহিকতা ধরে রাখতে।

রোববার বার্সেলোনার মাঠ কাম্প নউতে বাংলাদেশ সময় রাত দুইটায় শুরু হবে ম্যাচটি।

স্পেনের অন্যতম সফলতম দল বার্সেলোনাও দারুণ ফর্মে আছে। এ বছরের প্রথম সপ্তাহে রিয়াল সোসিয়েদাদের মাঠে হারলেও তারপর থেকে দুর্দান্তভাবে এগিয়ে চলেছে তারা।

আতলেতিকো মাদ্রিদকে কোপা দেল রের শেষ আটের দুই লেগেই হারিয়ে সেমি-ফাইনালে উঠে গেছে তারা। আর সব ধরণের প্রতিযোগিতা মিলে গত সাত ম্যাচে মোট ২৬টি গোল করেছে দলটি, বিপরীতে হজম করেছে মাত্র তিনটি।

বার্সেলোনার এমন দারুণ পারফরম্যান্সের পেছনে দলটির আক্রমণভাগের তিন তারকা লিওনেল মেসি, নেইমার ও লুইস সুয়ারেসের বড় অবদান আছে।

এই তিন জনের মধ্যে সবচেয়ে দুর্দান্ত ফর্মে আছেন সব ধরণের প্রতিযোগিতা মিলে এই মৌসুমে এখন পর্যন্ত ২১ গোল করা নেইমার। গত দুই ম্যাচে দুটি করে গোল করেছেন তিনি। তাছাড়া ভিয়ারিয়ালের বিপক্ষে ব্রাজিলের এই তারকার কিছুটা সুখস্মৃতিও আছে; ২০১৩ সালে বার্সেলোনার হয়ে অভিষেক মৌসুমে এই দলকে ২-১ ব্যবধানে হারাতে জোড়া গোল করেছিলেন তিনি।

সাম্প্রতিক সাফল্যের আত্মবিশ্বাসে তাই জয়ের স্বপ্ন বুনছেন বার্সেলোনা কোচ লুইস এনরিকে। তবে সেটা লড়াই করেই অর্জন করতে হবে বলে মনে করেন তিনি।

“আমরা তাদের হারাতে উন্মুখ হয়ে আছি এবং তাদের দৌড় থামাতে চাই, কিন্তু তাদের ফুটবল দর্শনের জন্য তারা কঠিন এক প্রতিপক্ষ। তারা শুধু রক্ষণই করবে না, ভালো আক্রমণও করবে।"

লিগের প্রথম পর্বে ভিয়ারিয়ালের মাঠে একমাত্র গোলে জিতেছিল বার্সেলোনা।

২০ ম্যাচে ৪৭ পয়েন্ট নিয়ে লা লিগায় দ্বিতীয় স্থানে আছে বার্সেলোনা। সমান ম্যাচে ৩৮ পয়েন্ট নিয়ে ষষ্ঠ স্থানে আছে ভিয়ারিয়াল।

এক ম্যাচ কম খেলে ৪৮ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে রিয়াল মাদ্রিদ।