সবার আগে গোল্ড কাপের সেমিতে মালয়েশিয়া

সবার আগে বঙ্গবন্ধু গোল্ড কাপের সেমি-ফাইনাল খেলা নিশ্চিত করেছে মালয়েশিয়া অনূর্ধ্ব-২৩ দল। শ্রীলঙ্কাকে ২-০ গোলে হারিয়ে টানা দ্বিতীয় জয় পেয়েছে তারা।

মোহাম্মদ জুবায়েরমোহাম্মদ জুবায়েরসিলেট থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 31 Jan 2015, 01:12 PM
Updated : 31 Jan 2015, 01:41 PM

টানা দুই ম্যাচ জিতে ছয় পয়েন্ট নিয়ে ‘এ’ গ্রুপের শীর্ষস্থানও নিশ্চিত করল মালয়েশিয়া। গোল্ড কাপের উদ্বোধনী ম্যাচে সিলেট জেলা স্টেডিয়ামে স্বাগতিক বাংলাদেশকে ১-০ গোলে হারিয়েছিল তারা।

একই স্টেডিয়ামে শনিবারের খেলায় প্রথমার্ধে দুই দলই আক্রমণ, পাল্টা আক্রমণে ম্যাচ জমিয়ে তোলে। শেষ দিকে দারুণ এক গোল থেকে বঞ্চিত হয় শ্রীলঙ্কা। বক্সের বাইরে থেকে নেয়া এ এন রোশানের শট ফিরিয়ে দেয় গোল পোস্ট।

প্রথমার্ধের যোগ করা সময়ে এগিয়ে যায় মালয়েশিয়া। বক্সের মধ্যে ডি এস মাধুসানের হাতে বল লাগলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। তা থেকে গোল করতে ভুল হয়নি মালয়েশিয়া ফরোয়ার্ড সিয়াহরুল আজওয়ারির।

৫৭তম মিনিটে ব্যবধান বাড়ানোর সুযোগ তৈরি করে মালয়েশিয়া। কিন্তু গোছালো আক্রমণ করে বক্সের মধ্যে তালগোল পাকিয়ে ফেলায় লক্ষ্য ভেদে ব্যর্থ হন দলটির মিডফিল্ডার মোহাম্মদ রিজুয়ান।

দুই মিনিট পরই স্কোরলাইন ২-০ করে নেয় মালয়েশিয়া। কর্নার থেকে উড়ে আসা বল বুক দিয়ে নামিয়ে রিজুয়ানকে দেন আদম নুর। রিজুয়ান এ দফায় আর ব্যর্থ হননি; দ্রুত শটে জালে বল জড়িয়ে দেন।

দুই গোল ব্যবধানে এগিয়ে যাওয়ার পর আক্রমণের ধার আরো বাড়িয়ে দেয় মালয়েশিয়া। তবে ৬৩তম মিনিটে আরেকটি গোল থেকে বঞ্চিত হয় তারা। রিজুয়ানকে দিয়ে গোল করানো নুরের নেয়া দূরপাল্লার শট প্রতিপক্ষ গোলরক্ষকে টপকালেও পোস্টে লেগে ফিরে আসে।

এরপর মালয়েশিয়ার ফরোয়ার্ড মোহামেদ ফাইজাত শ্রীলঙ্কা গোলরক্ষককে একা পেয়েও গোল করতে পারেননি; তার দুর্বল শট আটকে দিতে কোনো সমস্যাই হয়নি সুজান পেরেরার। অবশ্য দ্বিতীয়ার্ধে গোলের সুযোগুলো নষ্ট করলেও আটকায়নি মালয়েশিয়ার জয়ের আনন্দ।