শিরোপা লড়াইয়ে মুখোমুখি চেলসি-ম্যান সিটি

ইংলিশ প্রিমিয়ার লিগের শিরোপা লড়াইয়ে নিজেদের অবস্থান আরও মজবুত করার লক্ষ্যে ম্যানচেস্টার সিটির বিপক্ষে নিজেদের মাঠে খেলতে নামছে চেলসি। অন্যদিকে, পয়েন্টের ব্যবধান কমিয়ে শিরোপা ধরে রাখার লক্ষ্যে খেলবে বর্তমান চ্যাম্পিয়নরা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 Jan 2015, 04:09 PM
Updated : 30 Jan 2015, 04:09 PM

২২ রাউন্ড শেষে শীর্ষে থাকা চেলসির পয়েন্ট ৫২। ৫ পয়েন্ট কম নিয়ে দ্বিতীয় স্থানে আছে সিটি।

শনিবার বাংলাদেশ সময় রাত সাড়ে এগারটায় স্ট্যামফোর্ড ব্রিজে শুরু হবে ম্যাচটি।

গুরুত্বপূর্ন এই ম্যাচে জোসে মরিনিয়োর দল ঘরের মাঠে খেলার সুবিধা যেমন পাবে, তেমনি দারুণ ফর্মে থাকা স্ট্রাইকার দিয়েগো কস্তাকে না পাওয়ার সমস্যাতেও পড়বে। নিষেধাজ্ঞার কবলে পড়ে খেলতে পারবেন না ১৭ গোল করে এখন পর্যন্ত এবারের লিগের সর্বোচ্চ গোলদাতা স্পেনের এই স্ট্রাইকার।

গত মঙ্গলবার লিগ কাপের সেমি-ফাইনালের ফিরতি লেগে লিভারপুলের এমরে কানকে মাড়িয়ে দেওয়ার অপরাধে কস্তাকে ৩ ম্যাচের জন্য নিষিদ্ধ করে ইংল্যান্ডের ফুটবল সংস্থা।

লিভারপুলকে একমাত্র গোলে হারানোর ওই ম্যাচে চেলসি শিবিরে যোগ হয় আরও কিছু দুশ্চিন্তা। চোট পান সেস ফাব্রেগাস, ব্রানিস্লাভ ইভানোভিচ ও ফিলিপ লুইস। তার মধ্যে একমাত্র সার্বিয়ার ডিফেন্ডার ইভানোভিচের সিটির বিপক্ষে খেলার সম্ভাবনা আছে।

অন্যদিকে, কোত দি ভোয়ার মিডফিল্ডার ইয়াইয়া তুরে ও ফরোয়ার্ড উইলফ্রেড বোনিকে এই ম্যাচে পাচ্ছে না সিটি। আফ্রিকান নেশনস কাপে খেলতে জাতীয় দলের সঙ্গে আছে এই দুই খেলোয়াড়। ওই টুর্নামেন্টের কোয়ার্টার-ফাইনালে পৌঁছেছে দেশটি।

গত সেপ্টেম্বরে লিগের প্রথম ভাগে সিটির মাঠ থেকে ১-১ গোলে ড্র করে ফিরেছিল চেলসি।