রিয়ালের সামনে ‘জায়ান্ট কিলার’ সোসিয়েদাদ

ইতিহাস আর ঐতিহ্যে তো বটেই, লিগের পয়েন্ট তালিকাও রিয়াল মাদ্রিদের ধারে কাছে নেই রিয়াল সোসিয়েদাদ। তারপরও দলটির বিপক্ষে খেলতে নামার আগে কার্লো আনচেলত্তির দলের সতর্ক হওয়ার যথেষ্ট কারণ আছে। কারণ এই মৌসুমে যে রীতিমত ‘জায়ান্ট কিলার’-এ পরিণত হয়েছে সোসিয়েদাদ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 Jan 2015, 02:23 PM
Updated : 30 Jan 2015, 02:23 PM

শনিবার বাংলাদেশ সময় রাত নয়টায় ঘরের মাঠ সান্তিয়াগো বের্নাবেউয়ে সোসিয়েদাদের বিপক্ষে লড়াইয়ে নামবে রিয়াল।

করদোবাকে হারিয়ে রিয়াল এবারের লিগে শুভসূচনাই করেছিল। কিন্তু গত মৌসুমের ইউরোপ চ্যাম্পিয়নদের দ্বিতীয় রাউন্ডেই ৪-২ গোলে হারের লজ্জা দেয় সোসিয়েদাদ।

পরের ৮ রাউন্ডে কোনো জয় ছিল না সোসিয়েদাদের, কিন্তু লিগ চ্যাম্পিয়ন আতলেতিকো মাদ্রিদকে নিজেদের মাঠে পেয়েই জ্বলে ওঠে তারা, হারিয়ে দেয় ২-১ গোলে। আর এ মাসের শুরুতে বার্সেলোনাকেও একমাত্র গোলে হারায় তারা।

লিগের সবচেয়ে বড় তিন দলকে হারানোর কৃতিত্ব দেখানো সোসিয়েদাদের বিপক্ষে তাই বাড়তি সতর্ক থাকতেই হবে রিয়ালকে। তাছাড়া প্রতিশোধের একটা জ্বালাও তো থাকছে রিয়াল শিবিরে।
রিয়ালের আবার কিছুটা দুর্ভাবনাও আছে। গত শনিবার করদোবার বিপক্ষে ২-১ গোলে জেতা ম্যাচে প্রতিপক্ষের ডিফেন্ডার এদিমারকে লাথি মেরে দুই ম্যাচের জন্য নিষিদ্ধ হয়েছেন ক্রিস্তিয়ানো রোনালদো। তাই স্পেনের সফলতম ক্লাবটিকে দলের সেরা তারকাকে ছাড়া কিছুটা সমস্যায় পড়তে হতে পারে।
শুক্রবারের সংবাদ সম্মেলনে রিয়াল কোচ কার্লো আনচেলত্তি জানান, সম্প্রতি দলে যোগ দেওয়া মিডফিল্ডার লুকাস সিলভার এই ম্যাচেই অভিষেক হতে পারে। তবে পুরো ম্যাচে নয়, কিছু সময়ের জন্য মাঠে নামতে পারেন ব্রাজিলের অনূর্ধ্ব-২১ দলের এই তারকা।
১৯ ম্যাচে ৪৮ পয়েন্ট নিয়ে লিগের শীর্ষে আছে রিয়াল। আর ২০ ম্যাচে ২২ পয়েন্ট নিয়ে একাদশ স্থানে আছে সোসিয়েদাদ।