গোল্ড কাপে উড়ন্ত শুরু চান টিটো

বঙ্গবন্ধু গোল্ড কাপে মালয়েশিয়াকে হারিয়ে উড়ন্ত সূচনা চান বাংলাদেশ জাতীয় দলের সহকারী কোচ সাইফুল বারী টিটো।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 Jan 2015, 12:09 PM
Updated : 28 Jan 2015, 04:44 PM

সিলেট জেলা স্টেডিয়ামে বৃহস্পতিবার গোল্ড কাপের উদ্বোধনী ম্যাচে মালয়েশিয়া অনূর্ধ্ব-২৩ দলের মুখোমুখি হবে বাংলাদেশ।

দাঁতের ব্যাথার কারণে বুধবার সংবাদ সম্মেলনে আসেননি বাংলাদেশ জাতীয় দলের প্রধান কোচ লোডভিক ডি ক্রুইফ। তার বদলে আসা টিটো প্রথম ম্যাচ জিতে গোল্ড কাপের সেমি-ফাইনাল মিশন করতে শুরু চান।

“সেমিতে খেলার জন্য প্রথম ম্যাচটা গুরুত্বপূর্ণ। প্রথম ম্যাচে জিতলে উড়ন্ত সূচনা হবে। দল নিয়ে আমার আত্মবিশ্বাস আছে। ইনশাল্লাহ প্রথম ম্যাচ জেতা সম্ভব হবে।”

এএফসির র‌্যাংকিংয়ে ৩৪তম স্থানে থাকা বাংলাদেশের ওপরে থাকা মালয়েশিয়াকে  (২৮তম) আক্রমণাত্মক ফুটবল খেলে বধের ছক কষছেন টিটো।

“প্রতিপক্ষকে সমীহ করার ব্যাপারটা অবশ্যই থাকবে। আসলে প্রতিপক্ষ যে-ই হোক না কেন, তাকে সমীহ করতে হবে। আমরা ৪-৩-৩ ফরমেশনে এবং শুরু থেকে চেষ্টা করব, মালয়েশিয়া যেন নিজেদেরকে গুছিয়ে নিতে না পারে।”

টিটোর অধীনে জানুয়ারির শুরু থেকে বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান বা বিকেএসপিতে অনুশীলন করেছে। মাঝের সময়টাতে আবাহনী ও শেখ জামালের সঙ্গে দুটি প্রস্তুতি ম্যাচও খেলেছে জাতীয় দল। আবাহনীর কাছে হারলেও শেখ জামালের বিপক্ষে জয় পায় মামুনুলরা। সবশেষ প্রস্তুতি ম্যাচের জয়ের ধারাবাহিকতা গোল্ড কাপেও চান টিটো।

“শেখ জামালের বিপক্ষের ম্যাচে দেখিয়েছি, আমরা ভালো খেলছি। এটা এখন গোল্ড কাপে টেনে নিতে হবে।”

“এখন আমাদের জন্য আন্তর্জাতিক ম্যাচে জেতা জরুরি। এজন্য অবশ্য আপনাকে গোল পেতে হবে। শেখ জামালের বিপক্ষের প্রস্তুতি ম্যাচে আমরা গোল পেয়েছি। সর্বোপরি, আমরা আগের চেয়ে অনেক উন্নতি করেছি। তবে আমরা যে উন্নতি করেছি, তার প্রমাণ মাঠে দেব”, যোগ করেন তিনি।