অলিম্পিক সোনা জিততে চান নেইমার

দেশের মাটিতে বিশ্বকাপ ব্যর্থতা ভুলে অলিম্পিক সোনা জিততে দৃঢ়প্রতিজ্ঞ ব্রাজিল তারকা নেইমার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 Jan 2015, 09:54 AM
Updated : 28 Jan 2015, 10:22 AM

জার্মানির কাছে সেমি-ফাইনালে ৭-১ গোলে হেরে দেশের মাটিতে বিশ্বকাপ জয়ের স্বপ্ন ভেঙেছে ব্রাজিলের। সেই পরাজয়ের ৭ মাস পর দেশের মাটিতে নিজের অলিম্পিক স্বপ্নের কথা বললেন নেইমার।

"আমি এই দলের অংশ হতে চাই এবং ব্রাজিলের মানুষের জন্য শিরোপাটা জিততে চাই। কারণ, আমরা দেশে খেলছি। মারাকানায় জেতাটা হবে অসাধারণ, অবিস্মরণীয় এবং আপনি নিশ্চিত হতে পারেন, এটা ঘটানোর জন্য আমরা মাঠে নিজেদের সেরাটা দেব।"

পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়ন ব্রাজিল দুটি বিশ্বকাপ দেশের মাটিতে খেলে। ১৯৫০ সালে চূড়ান্ত ম্যাচে উরুগুয়ের কাছে হেরে যায় তারা। আর ২০১৪ বিশ্বকাপে দেশের মাটিতে তাদের এই টুর্নামেন্ট জয়ের স্বপ্ন ভাঙে জার্মানির কাছে শেষ চারে বিধ্বস্ত হয়ে।

অলিম্পিক ফুটবলের সোনার পদক এখনও ব্রাজিলের কাছে অধরাই রয়ে গেছে। ২০১৬ রিও অলিম্পিকে এই গেরো ছোটাতে চান নেইমার। রিও ২০১৬-এর অফিসিয়াল ওয়েবসাইটে এক সাক্ষাৎকারে নিজের এই স্বপ্নের কথা বলেন নেইমার।

“আমি এখনই দেশের মাটিতে অলিম্পিক খেলার কথা কল্পনা করছি; এটা আমার জন্য একটি স্বপ্নপূরণ হবে। ব্রাজিলে আমি কনফেডারেশন্স কাপ ও বিশ্বকাপ খেলার সুযোগ পেয়েছি। বাকি আছে শুধু অলিম্পিক গেমস। এটা আমাকে অনেক আনন্দ দেবে।”

নেইমারের অলিম্পিক ফুটবল খেলার অভিজ্ঞতা প্রথম হয় ২০১২ সালে। লন্ডনে সেবার ফাইনালে খেলেছিল ব্রাজিল। কিন্তু ওয়েম্বলির ফাইনালে মেক্সিকোর কাছে ২-১ গোলে হারে তারা।

লন্ডনের সেই অভিজ্ঞতা এখনো নেইমারের স্মৃতিকোঠায় জায়গা করে আছে।

"এটা আমার ওপর বড় প্রভাব ফেলেছে এবং এটা জীবনের বাকি সময় আমার মনে থাকবে।"

ব্রাজিলের অলিম্পিক কোচ আলেসান্দ্রে গালো এরই মধ্যে বলে দিয়েছেন, অলিম্পিক দলে খেলতে পারা তিনজন বয়স্ক খেলোয়াড়ের মধ্যে একজন থাকবেন নেইমার।