আতলেতিকোর মাঠে জয়ই চায় বার্সা

কোপা দেল রের কোয়ার্টার-ফাইনালের ফিরতি লেগে হার এড়ালেই শেষ চারের টিকেট পাবে বার্সেলোনা, কিন্তু ড্র করে নয়, জিতেই শিরোপা জয়ের দিকে এগোতে চান দলটির কোচ লুইস এনরিকে। অন্যদিকে, ঘরের মাঠে খেলার সুবিধা কাজে লাগিয়ে প্রতিপক্ষকে হারাতে প্রত্যয়ী আতলেতিকো মাদ্রিদ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 Jan 2015, 03:53 PM
Updated : 27 Jan 2015, 03:53 PM

বুধবার বাংলাদেশ সময় রাত দুইটায় আতলেতিকোর মাঠ ভিসেন্তে কালদেরনে শুরু হবে কোয়ার্টার-ফাইনালের দ্বিতীয় পর্ব।

গত সপ্তাহের প্রথম লেগে লিওনেল মেসির একমাত্র গোলে আতলেতিকোকে হারিয়ে শেষ চারে এক পা দিয়ে রেখেছে বার্সেলোনা। তবে হার এড়ানোর ভাবনায় নিজেদের গুটিয়ে রাখতে নারাজ কোচ এনরিকে। জিতেই সেমিতে যেতে চান তিনি।

“আমি শুধু জয় নিয়ে ভাবছি।”

এই মাসে আরেকবার মুখোমুখি হয়েছিল এই দুই দল। গত ১১ জানুয়ারি লা লিগার ওই ম্যাচেও হেরেছিল আতলেতিকো। মেসি, নেইমার ও লুইস সুয়ারেসের অসাধারণ নৈপুণ্যে সেই ম্যাচে ৩-১ ব্যবধানে জিতেছিল বার্সেলোনা। একটি করে গোল করেছিলেন ওই তিন তারকা।

তাছাড়া সাম্প্রতিক সময়ে দুর্দান্ত ফর্মে আছে বার্সেলোনা। সব ধরণের প্রতিযোগিতা মিলে গত ৬ ম্যাচের সবকটিতে জেতা কাতালুনিয়া দলটি এই ম্যাচগুলোতে মোট ২৩ গোল করেছে; বিপরীতে হজম করেছে মাত্র একটি।

রিয়াল মাদ্রিদ আগেই প্রতিযোগিতা থেকে ছিটকে পড়েছে। আর আতলেতিকোকে হারিয়ে বার্সেলোনা সেমিতে উঠলে বড় দল বলতে একমাত্র তারাই থাকবে।
এই প্রসঙ্গে মঙ্গলবার সংবাদ সম্মেলনে এনরিকে বলেন, “আমি নিশ্চিত নই যে, এটাই সবচেয়ে গুরুত্বপূর্ণ ম্যাচ কি না। তবে কোপা দেল রে সেমি-ফাইনালে ওঠার সুযোগ পাওয়াটা কঠিন।”
লিগের পয়েন্ট তালিকায়ও দিয়েগো সিমেওনের দলের চেয়ে এগিয়ে আছে বার্সেলোনা। তবে এবারের ম্যাচটা নিজেদের মাঠে হওয়ায় জয়ের ব্যাপারে আত্মবিশ্বাসী লা লিগার বর্তমান চ্যাম্পিয়ন আতলেতিকো।
গত শনিবার লিগে রাযো ভায়েকানোকে ৩-১ ব্যবধানে হারাতে জোড়া গোল করা আতলেতিকোর আন্তোনিও গ্রিজমান সর্বোচ্চ শক্তি দিয়ে বার্সেলোনাকে হারানোর আশা প্রকাশ করেন।
ফরাসি এই স্ট্রাইকার বলেন, “এখানে আমাদেরকে দৃঢ় থাকতে হবে, আমরা আমাদের সবটুকু দেব। সবার সমর্থনে আমরা (সেমি-ফাইনালে) উঠব।”