গোল্ড কাপের দল ঘোষণা

বঙ্গবন্ধু গোল্ড কাপের জন্য চূড়ান্ত দল ঘোষণা করেছে বাংলাদেশ। ছয় ফরোয়ার্ডসহ ২৩ জনের দল দিয়েছেন জাতীয় ফুটবল দলের কোচ লোডভিক ডি ক্রুইফ।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 Jan 2015, 03:52 PM
Updated : 25 Jan 2015, 03:52 PM

রোববার বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান বা বিকেএসপিতে গোল্ড কাপের প্রস্তুতি ম্যাচে শেখ জামালকে ৩-১ গোলে হারানোর পর চূড়ান্ত দল ঘোষণা করা হয়।

ক্রুইফের দলে ঠাঁই পাওয়া ছয় ফরোয়ার্ড হচ্ছেন তকলিস আহমেদ, ওয়াহেদ আহমেদ, জাহিদ হোসেন, জাহিদ হাসান এমিলি, মিঠুন চৌধূরী ও শাখাওয়াত হোসেন রনি।

শেখ জামালের বিপক্ষের প্রস্তুতি ম্যাচে জাতীয় দলের হয়ে দুই গোল করেন এমিলি।

গোল্ড কাপের দল চূড়ান্ত করার আগেই বাংলাদেশ ফুটবল ফেডারেশনে সংবাদ সম্মেলন করে এই আসরের লক্ষ্য জানান অধিনায়ক মামুনুল ইসলাম।

“টিটো ভাইয়ের (ভারপ্রাপ্ত কোচ) অধীনে আমরা এ ক’দিন অনুশীলন করেছি। ভালো ট্রেনিং হয়েছে। কঠোর অনুশীলন করেছি আমরা। সেমি-ফাইনালের খেলার প্রাথমিক লক্ষ্য পূরণের জন্য খেলব আমরা।”

“এ ক’দিন আমরা যেভাবে প্রস্তুতি নিয়েছি, আমার বিশ্বাস, গোল্ড কাপে ভালো করার জন্য দল মানসিক ও শারীরিকভাবে প্রস্তুত”, যোগ করেন তিনি।

ক্রুইফ ফেরায় দল চাঙ্গা হয়েছে বলে মনে করেন মামুনুল।

“এতদিন টিটো ভাইয়ের সঙ্গে আমরা পরিকল্পনা অনুযায়ী অনুশীলন করেছি। আর ক্রুইফ ফেরায় আমাদের মধ্যে চাঙ্গাভাব ফিরেছে। কোচকে এতদিন আমরা মিস করেছি। তাকে পাশে পেয়ে আমাদের আত্মবিশ্বাস বেড়েছে।”

২৯ জানুয়ারি বাংলাদেশ-মালয়েশিয়ার ম্যাচ দিয়ে শুরু হবে গোল্ড কাপ। ‘এ’ গ্রুপে বাংলাদেশের অন্য প্রতিপক্ষ শ্রীলঙ্কার বিপক্ষে মামুনুলদের পরের ম্যাচ ২ ফেব্রুয়ারি।

‘বি’ গ্রুপে আছে সিঙ্গাপুর, থাইল্যান্ড ও বাহরাইন।

সিলেট জেলা স্টেডিয়ামে উদ্বোধনী ম্যাচ ও একটি সেমি-ফাইনালসহ মোট চারটি ম্যাচ হবে। আর ঢাকার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে হবে একটি সেমি-ফাইনাল ও ফাইনালসহ পাঁচটি ম্যাচ। ৮ ফেব্রুয়ারি বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে হবে গোল্ড কাপের ফাইনাল।

বাংলাদেশ দল:

গোলরক্ষক: রাসেল মাহমুদ, শহিদুল আলম ও মাজহারুল ইসলাম।

ডিফেন্ডার: রায়হান হাসান, নাসির উদ্দিন চৌধূরী, তপু বর্মন, নাসিরুল ইসলাম, ইয়াসিন খান, আতিকুর রহমান মিশু ও ইয়ামিন আহমেদ চৌধূরী মুন্না।

মিডফিল্ডার: হেমন্ত ভিনসেন্ট বিশ্বাস, জামাল ভূইয়া, মামুনুল ইসলাম, সোহলে রানা, মোনায়েম খান রাজু, আব্দুল বাতেন মজুমদার, শাহেদুল আলম শাহেদ।

ফরোয়ার্ড: তকলিস আহমেদ, ওয়াহেদ আহমেদ, জাহিদ হোসেন, জাহিদ হাসান এমিলি, মিঠুন চৌধূরী ও শাখাওয়ান হোসেন রনি।