নিষেধাজ্ঞার শঙ্কা রোনালদোর

করদোবার বিপক্ষে ম্যাচে লাল কার্ড দেখা ক্রিস্তিয়ানো রোনালদোর সামনে আছে নিষিদ্ধ হওয়ার শঙ্কা। দলের সবচেয়ে বড় তারকা নিষিদ্ধ হলে কোচ কার্লো আনচেলত্তির জন্যে তা বড় দুশ্চিন্তার কারণই হবে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 Jan 2015, 03:45 PM
Updated : 25 Jan 2015, 03:48 PM

বড়দিনের আগ পর্যন্ত সব ধরণের প্রতিযোগিতা মিলে টানা ২২ ম্যাচ জেতা রিয়াল কি দুর্দান্ত রুপেই না এগিয়ে যাচ্ছিল। কিন্তু তারপরেই পথ হারায় তারা।

এর মধ্যে কোপা দেল রে থেকে ছিটকে পড়ে ইউরোপ সেরারা। লিগে অবশ্য এক ম্যাচের হোঁচট কাটিয়ে আগেই জয়ের ধারায় ফিরেছিল তারা।

শনিবার রাতে করদোবার বিপক্ষে জয়ের ধারাবাহিকতা ধরে রাখলেও সেটা ছিল অনেক কষ্টের। আর এই ম্যাচেই ৮২তম মিনিটে চরম ভুলটা করে বসেন রোনালদো। মেজাজ হারিয়ে প্রতিপক্ষের খেলোয়াড়কে মেরে মাঠ থেকে বহিষ্কৃত হন তিনি।

করদোবার ব্রাজিলের ফরোয়ার্ড এদিমারকে প্রথমে লাথি মারার পর ডান হাত দিয়ে হোসে ক্রেসপোর মুখে আঘাত করেন রোনালদো। এমন বাজে আচরণের জন্য তাকে লাল কার্ড দেখাতে একটুও দেরি করেননি রেফারি।

করিম বেনজেমার সমতাসূচক গোলের পর গ্যারেথ বেল পেনাল্টি থেকে জয় নিশ্চিত করলেও রিয়ালের ভাবনার কারণ হয়ে দাঁড়িয়েছে রোনালদোর ওই লাল কার্ড।

ম্যাচ শেষে ওই পাগলামির জন্যে ক্ষমাও চেয়েছেন রোনালদো; কিন্তু অমন বাজে আচরণের জন্য নিষেধাজ্ঞার শাস্তি নাও এড়াতে পারেন তিনি।

এর জন্য রিয়াল সোসিয়েদাদ ও সেভিয়ার সঙ্গে দুটি লিগ ম্যাচে রোনালদো নিষিদ্ধ হতে পারেন বলে রয়টার্স তাদের প্রতিবেদনে জানিয়েছে। এমনকি আগামী ৭ ফেব্রুয়ারি আতলেতিকো মাদ্রিদের বিপক্ষে ম্যাচেও নিষিদ্ধ থাকতে পারেন পর্তুগিজ এই ফরোয়ার্ড।

বিবিসি অবশ্য তাদের প্রতিবেদনে জানায়, ম্যাচ শেষে রেফারি আলেহান্দ্রো এরনান্দেস রোনালদোর বিরুদ্ধে সহিংস আচরণের কোনো অভিযোগ করেনি। আর তাই এবারের ফিফা ব্যালন ডি’অর জয়ী এই তারকার নিষিদ্ধ হওয়ার সম্ভাবনা কিছুটা কমেছে।