‘পাগলামি’ করে ক্ষমা চাইলেন রোনালদো

মেজাজ হারিয়ে প্রতিপক্ষের খেলোয়াড়কে মেরে ফের লাল কার্ড দেখলেন ক্রিস্তিয়ানো রোনালদো। ম্যাচ শেষে অবশ্য এই পাগলামির জন্যে ক্ষমা চেয়েছেন রিয়াল মাদ্রিদের তারকা এই ফরোয়ার্ড।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 Jan 2015, 11:22 AM
Updated : 25 Jan 2015, 04:11 PM

শনিবার রাতে লা লিগার ম্যাচে করদোবার মাঠে ৮২তম মিনিটে প্রতিপক্ষের ব্রাজিলের ডিফেন্ডার এদিমারকে আঘাত করায় রোনালদোকে বহিষ্কার করেন রেফারি। ওই সময় ম্যাচটি ১-১ গোলে সমতায় ছিল। ৮৯তম মিনিটে গ্যারেথ বেলের পেনাল্টি থেকে করা গোলে শেষ পর্যন্ত অবশ্য তিন পয়েন্ট নিয়েই মাঠ ছাড়ে ইউরোপ চ্যাম্পিয়নরা।

এই দিন ম্যাচের শুরু থেকেই বল পায়ে অনুজ্জ্বল ছিলেন রোনালদো। তৃতীয় মিনিটে পিছিয়ে পড়ার পর করিম বেনজেমার গোলে সমতায় ফিরলেও রিয়ালের তারকাসমৃদ্ধ আক্রমণভাগকে এদিন বেশ ভুগিয়েছে করদোবার রক্ষণ।

তাই গোল না করতে পারার হতাশাতেই হয়তো প্রতিপক্ষের ডি বক্সে মেজাজ হারিয়ে চরম ভুলটা করে বসেন রোনালদো। এদিমারকে প্রথমে লাথি মারার পর ডান হাত দিয়ে হোসে ক্রেসপোর মুখে আঘাত করেন পর্তুগিজ ফরোয়ার্ড। আর এমন বাজে আচরণের জন্য তাকে লাল কার্ড দেখাতে একটুও দেরি করেননি রেফারি।

ম্যাচের পর অবশ্য টুইটারে নিজের ভুল বুঝতে পেরে ক্ষমা চান রোনালদো।

“আজকের ম্যাচে আমার অবিবেচনাপ্রসূত কাণ্ডের জন্যে আমি সবার কাছে এবং বিশেষ করে এদিমারের কাছে ক্ষমা চাচ্ছি।”
মেজাজ হারিয়ে রোনালদোর বহিষ্কৃত হওয়ার উদাহরণ এটাই প্রথম নয়। রিয়ালের জার্সিতে লিগে রোনালদোর এটা ছিল চতুর্থ লাল কার্ড। তার মধ্যে তিনবারই তিনি বহিষ্কার হয়েছেন প্রতিপক্ষের খেলোয়াড়দের সঙ্গে মারামারি করে।
১৯ ম্যাচে ৪৮ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে রিয়াল। এক ম্যাচ বেশি খেলে ৪৭ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে বার্সেলোনা।