দলের ওপর আস্থা কোচ ও অধিনায়কের

বঙ্গবন্ধু গোল্ড কাপে সেমি-ফাইনালের লক্ষ্য পূরণে দলের ওপর আস্থা রাখছেন কোচ লোডভিক ডি ক্রুইফ ও অধিনায়ক মামুনুল ইসলাম। এই আসরে ভালো ফলের জন্য দলের সবাই মানসিক ও শারীরিকভাবে প্রস্তুত বলে জানান দুজনই।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 Jan 2015, 08:54 AM
Updated : 25 Jan 2015, 08:54 AM

বাংলাদেশ ফুটবল ফেডারেশনে রোববার সংবাদ সম্মেলনে গোল্ড কাপে নিজেদের প্রস্তুতি ও লক্ষ্যের কথা জানান কোচ ও অধিনায়ক। নিজেদের মাঠে বাংলাদেশ খেলবে বলে দলকে নিয়ে আত্মবিশ্বাসী ক্রুইফ ও মামুনুল।

দ্বিতীয় দফা কোচের দায়িত্বে ফেরার প্রসঙ্গ টেনে ক্রুইফ বলেন, “ফিরে আসতে পেরে আমি দারুণ খুশি। বাফুফে একটি চমৎকার টুর্নামেন্ট আয়োজন করেছে। দলের সামর্থ্য নিয়ে আমার কোনো সন্দেহ নেই। মেধাবী খেলোয়াড় আছে এই দলে। দল নিয়ে আমি আত্মবিশ্বাসী।”

“বাংলাদেশ নিজেদের মাঠে খেলবে। আমি মনে করি, এ আসর আমাদের আত্মবিশ্বাস ও আস্থা নিয়ে খেলা উচিত”, যোগ করেন নেদারল্যান্ডসের এই কোচ।

শনিবার ঢাকায় ফিরে বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান বা বিকেএসপিতে সাংবাদিকদের ক্রুইফ গোল্ড কাপের লক্ষ্য জানাতে গিয়ে বলেছিলেন, এক-একটি ম্যাচ করে ভাবতে চান তিনি। ভালো ফল আশা করার কথাও জানান তিনি।

জানুয়ারির শুরু থেকে বিকেএসপিতে অনুশীলন করছে বাংলাদেশ জাতীয় ফুটবল দল। দলের প্রস্তুতি নিয়ে খুশি অধিনায়ক মামুনুল।

“টিটো ভাইয়ের (ভারপ্রাপ্ত কোচ) অধীনে আমরা এ ক’দিন অনুশীলন করেছি। ভালো ট্রেনিং হয়েছে। কঠোর অনুশীলন করেছি আমরা। সেমি-ফাইনালের খেলার প্রাথমিক লক্ষ্য পূরণের জন্য খেলব আমরা।”

“এ ক’দিন আমরা যেভাবে প্রস্তুতি নিয়েছি, আমার বিশ্বাস, গোল্ড কাপে ভালো করার জন্য দল মানসিক ও শারীরিকভাবে প্রস্তুত”, যোগ করেন তিনি।

ক্রুইফ ফেরায় দল চাঙ্গা হয়েছে বলে মনে করেন মামুনুল।

“এতদিন টিটো ভাইয়ের সঙ্গে আমরা পরিকল্পনা অনুযায়ী অনুশীলন করেছি। আর ক্রুইফ ফেরায় আমাদের মধ্যে চাঙ্গাভাব ফিরেছে। কোচকে এতদিন আমরা মিস করেছি। তাকে পাশে পেয়ে আমাদের আত্মবিশ্বাস বেড়েছে।”

২৯ জানুয়ারি বাংলাদেশ-মালয়েশিয়ার ম্যাচ দিয়ে শুরু হবে গোল্ড কাপ। ‘এ’ গ্রুপে বাংলাদেশের অন্য প্রতিপক্ষ শ্রীলঙ্কার বিপক্ষে মামুনুলদের পরের ম্যাচ ২ ফেব্রুয়ারি।

‘বি’ গ্রুপে আছে সিঙ্গাপুর, থাইল্যান্ড ও বাহরাইন।

সিলেট জেলা স্টেডিয়ামে উদ্বোধনী ম্যাচ ও একটি সেমি-ফাইনালসহ মোট চারটি ম্যাচ হবে। আর ঢাকার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে হবে একটি সেমি-ফাইনাল ও ফাইনালসহ পাঁচটি ম্যাচ। ৮ ফেব্রুয়ারি বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে হবে গোল্ড কাপের ফাইনাল।