ব্র্যাডফোর্ড চমকে বিদায় চেলসির

ইংলিশ প্রিমিয়ার লিগে উড়ে চলা চেলসি এফএ কাপের চতুর্থ রাউন্ডে এসে হতাশায় ডুবেছে। দুই গোলে এগিয়ে যাওয়ার পরও নিজেদের মাঠে ইংলিশ ফুটবলের তৃতীয় সারির দল ব্র্যাডফোর্ড সিটির কাছে ৪-২ ব্যবধানে হেরে এ আসর থেকে ছিটকে গেছে জোসে মরিনিয়োর দল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 Jan 2015, 05:47 PM
Updated : 24 Jan 2015, 06:12 PM

স্ট্যামফোর্ড ব্রিজে শনিবার ব্র্যাডফোর্ডের জয়ে জন স্টিড, ফিলিপে মোরাইস, অ্যান্ডি হলিডে ও মার্ক ইয়েটস একটি করে গোল করেন। এর আগে গ্যারি কাহিল ও রামিরেসের দুই গোল এগিয়ে দিয়েছিল ইপিএলের পয়েন্ট তালিকায় শীর্ষে থাকা চেলসিকে।

শুরু থেকে ম্যাচের নিয়ন্ত্রণ ছিল চেলসির মুঠোয়। ২১তম মিনিটে অস্কারের কর্নারে ফ্লিক করে চেলসিকে এগিয়ে দেন কাহিল। ৩৮তম মোহামেদ সালেহের সঙ্গে বল দেয়া নেয়া করতে করতে ব্যবধান দ্বিগুণ করেন দলটির ব্রাজিলিয়ান তারকা রামিরেস।
প্রথমার্ধের শেষ দিকে ১৮ গজ দূর থেকে গোল করে ব্র্যাডফোর্ডকে ম্যাচে ফেরান স্টিড। ৭৫তম মিনিটে মোরাইসের গোলে ২-২ সমতায় ফেরে ম্যাচ।
৮২তম মিনিটে স্টিডের বাড়িয়ে দেয়া বল জালে পাঠিয়ে ব্র্যাডফোর্ডকে এগিয়ে দেন হলিডে। আর ৯০তম মিনিটে চেলসির এফএ কাপ স্বপ্ন গুঁড়িয়ে দেয়া গোলটি করেন ইয়টস।
এ জয়ে ১৮ বছর পর এফএ কাপের পঞ্চম রাউন্ডে উঠল ব্র্যাডফোর্ড। আর নিজেদের মাঠে ভরাডুবিতে চলতি মৌসুমে চার শিরোপা জয়ের আশাও শেষ হলো চেলসির।

শনিবার অন্য ম্যাচে নিজেদের মাঠে ইংলিশ ফুটবলের দ্বিতীয় সারির দল মিডলসবরোর কাছে ২-০ গোলে হেরে প্রতিযোগিতা থেকে ছিটকে পড়েছে ম্যানচেস্টার সিটি।