সিলেটে এবার ‘নিরাপত্তা’ নিশ্চিতে পরিকল্পনা

বঙ্গবন্ধু গোল্ড কাপের আয়োজক কমিটির প্রথম সভা শেষে চেয়ারম্যান অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত জানান, সিলেট জেলা স্টেডিয়ামে নিরাপত্তা নিশ্চিত করাকে বাড়তি গুরুত্ব দিচ্ছেন তারা।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 Jan 2015, 12:54 PM
Updated : 24 Jan 2015, 12:54 PM

বাংলাদেশ ফুটবল ফেডারেশনে শনিবার গোল্ড কাপ আয়োজক কমিটির প্রথম সভা অনুষ্ঠিত হয়। সভা শেষে সাংবাদিকদের আয়োজক কমিটির চেয়ারম্যান ও অর্থমন্ত্রী বলেন, “বাফুফে চায় গ্যালারি ভরা দর্শক; সিলেটে সেটা হবে; কিন্তু আমি চাই দর্শকের নিয়ন্ত্রণ।”

গত বছর নেপাল অনূর্ধ্ব-২৩ দলের সঙ্গে বাংলাদেশের প্রীতি ম্যাচে অনাকাঙ্খিত পরিস্থিতির সৃষ্টি হয়েছিল। সেবার গেট ভেঙে দর্শক মাঠে ঢুকে পড়ে। আবুল মাল আব্দুল মুহিত ওই ম্যাচের প্রসঙ্গ টেনে বলেন, “ওই ম্যাচের মতো পরিস্থিতির পুনরাবৃত্তি হবে না বলে সিলেটের আয়োজকরা আমাকে নিশ্চয়তা দিয়েছেন।”

২৯ জানুয়ারি সিলেটে বাংলাদেশ ও মালয়েশিয়ার ম্যাচ দিয়ে শুরু হবে ছয় দল নিয়ে গোল্ড কাপের এবারের আসর। গ্রুপ পর্বের তিনটি ও একটি সেমি-ফাইনালসহ মোট চারটি ম্যাচ হবে সিলেট ভেন্যুতে।

আবুল মাল আব্দুল মুহিত বলেন, “সিলেট ভেন্যুতে অতিরিক্ত টিকেট বিক্রি করা হবে না। দর্শকের জন্য মাঠের বাইরে জায়ান্ট স্ক্রিন থাকবে। সিলেটের সুরমা নদীর ওপর হওয়া কিন ব্রিজের পাশে অনেক জায়গা আছে। সেখানে একটা জায়ান্ট স্ক্রিন দেয়া হবে।”

গোল্ড কাপের অন্যান্য বিষয় আগামী মঙ্গলবার সোনারগাঁ হোটেলের সভায় ঠিক করার কথা জানান অর্থমন্ত্রী। ওই সভাতেই আসরের প্রাইজমানি, খেলোয়াড়দের ম্যাচসেরার পুরস্কার ইত্যাদি বিষয়ে সিদ্ধান্ত হবে বলে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সভাপতি কাজী সালাউদ্দিন জানান।

বাংলাদেশ, শ্রীলঙ্কা, মালয়েশিয়া, থাইল্যান্ড, বাহরাইন ও সিঙ্গাপুর-এই ছয় দল নিয়ে বঙ্গবন্ধু গোল্ড কাপ শুরু হবে। ‘এ’ গ্রুপে বাংলাদেশের দুই প্রতিপক্ষ মালয়েশিয়া ও শ্রীলঙ্কা। ‘বি’ গ্রুপের দল সিঙ্গাপুর, থাইল্যান্ড ও বাহরাইন।