গোল্ড কাপের বাজেট বেড়ে ১৫ কোটি টাকা

বঙ্গবন্ধু গোল্ড কাপের বাজেট বেড়ে ১৫ কোটি টাকায় গিয়ে ঠেকেছে। তবে চূড়ান্ত বাজেট আগামী রোববারের কার্যনির্বাহী কমিটির পরের সভায় ঠিক করা হবে বলে জানিয়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 Jan 2015, 01:18 PM
Updated : 22 Jan 2015, 01:21 PM

গোল্ড কাপ আয়োজনের ১০টি কমিটি সম্ভাব্য ১৫ কোটি টাকা ব্যয়ের তালিকা দেয় ফেডারশেনকে। বৃহস্পতিবার এ নিয়ে বসেছিল ফিন্যান্স কমিটি। তারা ১০ কমিটির বাজেটের প্রাথমিক অনুমোদন দিয়েছে। তবে চূড়ান্ত সিদ্ধান্ত রোববারে হবে।

এর আগে ফেডারেশন সভাপতি কাজী সালাউদ্দিন সাংবাদিকদের বলেছিলেন, ছয় কোটি টাকা হলে গোল্ড কাপ আয়োজন করা সম্ভব।

বাজেট এক লাফে ছয় কোটি থেকে ১৫ কোটি টাকা হওয়ার কারণ হিসেবে ফেডারেশনের সিনিয়র সহ-সভাপতি আব্দুস সালাম মুর্শেদী জানান, দুই ভেন্যুতে খেলা, উদ্বোধনী ও সমাপণী অনুষ্ঠান এবং ছয় দলের পেছনে ব্যয়ের অঙ্ক বাড়ায় বাজেটও বেড়েছে।

কার্যনির্বাহী কমিটির জরুরি বৈঠক শেষে বৃহস্পতিবার সাংবাদিকদের মুর্শেদী বলেন, “অতিথি দলগুলোকে আসা-যাওয়ার টিকেট দিতে হবে। এছাড়া ছয় দলের আবাসন, দুই ভেন্যুতে যাতায়াত-এগুলোতেই আমাদের চার কোটি টাকার মতো ব্যয় হবে।”

“এছাড়া মিডিয়ার জন্য ৫০ লাখ, সুভেনিরে ১০ লাখ ও টিকেটে ম্যানেজমেন্টে ৩০ লাখ টাকা লাগবে। নিরাপত্তার জন্য মোটা অঙ্কের টাকা ব্যয় হবে”, যোগ করেন তিনি।

বাজেট বাড়লেও অর্থের সংস্থানের ব্যাপারে আশাবাদী গোল্ড কাপের টিকেট অ্যান্ড ফিন্যান্স সাব কমিটির চেয়ারম্যান মুর্শেদী। তিনি জানান, পৃষ্ঠপোষক প্রতিষ্ঠানের কাছ থেকে এরই মধ্যে ১০ কোটি টাকা পাওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন তারা; বাকিটাও ক’দিনের মধ্যে যোগার হয়ে যাবে।

বাংলাদেশ, শ্রীলঙ্কা, মালয়েশিয়া, থাইল্যান্ড, বাহরাইন ও সিঙ্গাপুর-এই ছয় দল নিয়ে ২৯ জানুয়ারি বঙ্গবন্ধু গোল্ড কাপ শুরু হবে।

বাংলাদেশের গ্রুপে আছে মালয়েশিয়া ও শ্রীলঙ্কা। ২৯ জানুয়ারি সিলেটের উদ্বোধনী ম্যাচে মালয়েশিয়ার মুখোমুখি হবে বাংলাদেশ।