মেসির গোলে আতলেতিকোকে হারাল বার্সা

স্পেনের কোপা দেল রের শেষ আটের প্রথম পর্বের ম্যাচ কষ্টে জিতেছে বার্সেলোনা। আর্জেন্টিনার ফরোয়ার্ড লিওনেল মেসির শেষ সময়ের গোলে আতলেতিকো মাদ্রিদকে ১-০ ব্যবধানে হারায় লুইস এনরিকের দল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 Jan 2015, 02:21 AM
Updated : 22 Jan 2015, 10:20 AM

কাম্প নউয়ে বুধবার রাতে বার্সেলোনা সমর্থকদের মুখে হাসি ফোটানো গোলটি ৮৫তম মিনিটে করেন মেসি।

বক্সের মধ্যে বল দখলের লড়াইয়ের এক পর্যায়ে আতলেতিকোর হুয়ানফ্রান বার্সেলোনার সের্হিও ‍বুসকেতসকে ফাউল করলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। তবে মেসির নেয়া পেনাল্টি শট প্রথম দফায় রুখে দিলেও শেষরক্ষা করতে পারেননি ইয়ান ওব্লাক; ফিরতি শটে স্লোভেনিয়ার এই গোলরক্ষককে পরাস্ত করেন আর্জেন্টিনা ফরোয়ার্ড।

মেসি, নেইমার ও লুইস সুয়ারেস শুরুর একাদশে থাকায় প্রথমার্ধে গোলের সুযোগ বেশি তৈরি করে বার্সেলোনা কিন্তু কোনোটাই কাজে লাগাতে পারেনি তারা। অন্যদিকে প্রথমার্ধে নিজেদের পোস্ট আগলে রেখে গুটিকয়েক আক্রমণ করলেও সাফল্য পায়নি আতলেতিকো।

কাম্প নউতে পঞ্চম মিনিটে এগিয়ে যেতে পারত এনরিকের দল। মেসি, দানি আলভেস ও সুয়ারেসের বোঝাপাড়ায় বল পেয়ে যান নেইমার। কিন্তু ব্রাজিলের এই ফরোয়ার্ডের শট রুখে দেন আতলেতিকো গোলরক্ষক। এরপর ষষ্ঠদশ মিনিটে মেসির নেয়া শটও লক্ষ্যে থাকেনি।

বার্সেলোনাকেও প্রথমার্ধে বেশ চাপে রাখে প্রতি-আক্রমণনির্ভর ফুটবল খেলা আতলেতিকো। শেষ দিকে গোলের সুযোগ তৈরি করেছিল সিমেওনের শিষ্যরাও। কিন্তু আন্তোয়ান গ্রিজমান, ফেরনান্দো তরেস, আরদা তুরান আতলেতিকোকে গোল এনে দিতে ব্যর্থ হন।

প্রথমার্ধে গোলের সেরা সুযোগটি নষ্ট করেন বার্সেলোনার সুয়ারেস। ৪০তম মিনিটে রাকিতিচের ভলি ঠিকই পোস্টের খুব কাছাকাছি থাকা সুয়ারেসকে খুঁজে নিয়েছিল। কিন্তু একটু লাফিয়ে ওঠা বলে ছয় গজ দূর থেকে উরুগুয়ে ফরোয়ার্ডের নেয়া শট পোস্টের ওপর দিয়ে চলে যায়।

দ্বিতীয়ার্ধেও বল দখলে এগিয়ে থাকলেও মেসি-সুয়ারেসরা প্রতিপক্ষের বক্সে গিয়ে তালগোল পাকিয়ে সুযোগ হারাতে থাকেন। ৭৫তম মিনিটে আতলেতিকোর জালে প্রথম বলার মতো শট নেয় তারা। কিন্তু আন্দ্রেস ইনিয়েস্তার নেয়া শটটি রুখে দিতে কোনো সমস্যাই হয়নি অতিথি দলের গোলরক্ষকের। তবে ৮৫তম মিনিটে মেসিকে আর গোলবঞ্চিত করতে পারেননি তিনি।

যোগ করা সময়ে মেসির ফ্রি-কিক ক্রসবারের ওপর দিয়ে উড়ে যাওয়ায় জয়ের ব্যবধান আর বাড়েনি।

আগামী বুধবার রাতে দ্বিতীয় পর্বের ম্যাচে মুখোমুখি হবে দুই দল। ম্যাচটি ভিসেন্তে কালদেরনে হবে বলে বার্সেলোনাকে টপকে কোপা দেল রের শেষ চারে ওঠার আশা করতেই পারে আতলেতিকো।