আর্সেনালের কাছে ঘরের মাঠে ম্যান সিটির হার

ইংলিশ প্রিমিয়ার লিগে নিজেদের মাঠে আর্সেনালের কাছে হেরে গেছে ম্যানচেস্টার সিটি। ২-০ গোলের এই হারে শিরোপা লড়াইয়ে শীর্ষে থাকা চেলসির সঙ্গে প্রতিযোগিতায় পিছিয়ে পড়ল বর্তমান চ্যাম্পিয়নরা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 Jan 2015, 06:17 PM
Updated : 18 Jan 2015, 06:17 PM

২২ রাউন্ড শেষে জোসে মরিনিয়োর চেলসির পয়েন্ট ৫২। পাঁচ পয়েন্ট কম নিয়ে দ্বিতীয় স্থানে আছে ম্যানচেস্টার সিটি।

গত শনিবার চেলসি ৫-০ গোলে সোয়ানসি সিটিকে উড়িয়ে দেয়।

গত সপ্তাহে এভারটনের মাঠে ড্র করে সিটি। রোববার রাতে আর্সেনালের আক্রমণ সামলানোর পাশাপাশি নিজেদের ফিরে পাওয়াটাও সিটির অন্যতম পরীক্ষা ছিল।

ঘরের মাঠ ইতিহাদে ম্যাচের শুরুতে অবশ্য হতাশই করে সিটি। প্রথম ২৩ মিনিটে কোনো আক্রমণই করতে পারেনি তারা। উল্টো অষ্টাদশ মিনিটে এগিয়ে যেতে পারতো আর্সেনাল, কিন্তু ছোট ডি বক্সের মধ্যে থেকে অলিভিয়ে জিরুদের হেড রক্ষণে বাধা পায়।

২৪তম মিনিটে পিছিয়ে পড়ে সিটি। নিজেদের ডি বক্সে প্রতিপক্ষের স্প্যানিশ ডিফেন্ডার নাচো মনরিলকে স্বাগতিক অধিনায়ক ভিনসেন্ট কোম্পানি ফাউল করলে পেনাল্টি পায় আর্সেনাল। তা থেকেই গোলটি করেন স্পেনের মিডফিল্ডার সান্তি কাসোরলা।

প্রথমার্ধের বাকি সময়ে বল দখলে সিটি এগিয়ে গেলেও উল্লেখযোগ্য কোনো সুযোগ তৈরি করতে পারেনি তারা।

দ্বিতীয়ার্ধের শুরু থেকেই আক্রমণাত্মক খেলায় মনোযোগ দেয় সিটি। প্রথম ছয় মিনিটে বেশ কয়েকবার ভালো আক্রমণ করে তারা, কিন্তু গোলের দেখা মেলেনি।

উল্টো ৬৭তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করে জয় অনেকটাই নিশ্চিত করে ফেলেন জিরুদ। এই গোলেও অবদান ছিল প্রথম গোলদাতা কাসোরলার। তার ফ্রি-কিকেই হেড করে বল জালে পাঠান ফরাসি স্ট্রাইকার জিরুদ।

বাকি সময়েও অধিকাংশ সময় বল দখলে রাখে আগুয়েরো-নাভাসরা; কিন্তু কাঙ্খিত গোলের দেখা পায়নি তারা।