রোনালদোকে ভোট দিয়ে আফশোস লেভানদোভস্কির

মানুয়েল নয়ারের এবারের ব্যালন ডি'অর না পাওয়াটা বেশ নাড়া দিয়েছে জার্মানিকে। এ নিয়ে খারাপ লাগার কথা জানিয়েছেন জার্মান কোচ ইওয়াখিম লুভও। এবার জার্মানির বুন্দেসলিগার দল বায়ার্ন মিউনিখে খেলা রবের্ত লেভানদোভস্কি জানালেন, রোনালদোকে ভোট দিয়ে একটা বড় ভুলই করেছেন তিনি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 Jan 2015, 01:44 PM
Updated : 14 Jan 2015, 01:48 PM

লিওনেল মেসি ও নয়ারকে পেছনে ফেলে এবারের ব্যালন ডি'অর জিতেছেন রোনালদো। পর্তুগালের এই ফরোয়ার্ডকেই এক নম্বর ভোটটি দেন লেভানদোভস্কি, নয়ারকে দেন দ্বিতীয় ভোট। পোল্যান্ডের এই স্ট্রাইকার এবার ক্লাব সতীর্থ নয়ারকে প্রথম ভোটটা না দেয়ার ‘ভুল’ স্বীকার করলেন।

“নয়ারের বদলে রোনালদোকে ভোট দেয়াটা ভুল ছিল। এখন হলে, কোনো সন্দেহ নেই, নয়ারকেই ভোট দিতাম আমি।”

“গত অগাস্টে ভোট দিয়েছিলাম...মানুয়েলের জন্য আমি দুঃখিত এবং সে যে দ্বিতীয়ও হয়নি, এতে আমি বিস্মিত হয়েছি। ভোটে রোনালদো আর তার মধ্যকার ফারাকও আমাকে অবাক করেছে”, যোগ করেন পোল্যান্ডের এই তারকা।

৩৭.৬৬ শতাংশ ভোট পেয়ে এবার ব্যালন ডি'অর জিতেছেন রোনালদো। ১৫.৭৬ শতাংশ ভোট নিয়ে বার্সেলোনার আর্জেন্টাইন ফরোয়ার্ড মেসি দ্বিতীয় ও জার্মানির হয়ে ব্রাজিল বিশ্বকাপ জেতা নয়ার ১৫.৭২ শতাংশ ভোট পেয়ে তৃতীয় হন।

লেভানদোভস্কি, নয়ার বায়ার্ন মিউনিখ সতীর্থ। জার্মানির এই গোলরক্ষককে তাই ভালো করেই জানেন পোল্যান্ডের স্ট্রাইকার। সেই জানা থেকেই বললেন, “মানুয়েল একজন অসাধারণ গোলরক্ষক ও বড় মানুষ।”