এগিয়ে গিয়েও ড্র ম্যান সিটির

আগের ম্যাচে সাউথ্যাম্পটনের সঙ্গে চেলসি ড্র করায় ব্যবধান কমানোর দারুণ সুযোগ এসেছিল ম্যানচেস্টার সিটির সামনে। বার্নলির সঙ্গে প্রথমার্ধে দুই গোলে এগিয়ে গিয়েও ড্র করে শীর্ষে থাকা দলটির এক পয়েন্টের ব্যবধানে আসার সুযোগ হারিয়েছে বর্তমান চ্যাম্পিয়নরা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 Dec 2014, 05:58 PM
Updated : 28 Dec 2014, 06:01 PM

রোববার ইতিহাদ স্টেডিয়ামে প্রথম পনের মিনিটে দুটি চমৎকার সুযোগ তৈরি করে এই ম্যাচের আগে লিগে টানা সাতটি জয় পাওয়া ম্যানচেস্টার সিটি। এই সুযোগগুলো কাজে লাগাতে না পারায় নিজেদের মাঠে এগিয়ে যেতে ২৩তম মিনিট পর্যন্ত অপেক্ষা করতে হয় তাদের।

সামির নাসরির কাছ থেকে বল পান হেসুস নাভাস। ডি বক্সে ভেতর দাঁড়িয়ে থাকা দাভিদ সিলভাকে বল বাড়ান তিনি। বল পেয়েই জালে পাঠিয়ে দিতে কোনো ভুল করেননি স্পেনের এই মিডফিল্ডার।

৩৩তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন ফের্নানদিনিয়ো। শুরুতে শট নিতে চেয়েছিলেন নাসরি। কিন্তু না নিয়ে বল বাড়িয়ে দেন ফের্নানদিনিয়োর দিকে। ডি বক্সের ঠিক বাইরে থেকে ব্রাজিলের এই মিডফিল্ডারের শট ক্রসবারের নিচে লেগে জালে জড়ায়। চলতি মৌসুমে এটাই তার প্রথম গোল।

দ্বিতীয়ার্ধের শুরুতেই ব্যবধান কমায় পয়েন্ট তালিকার ১৯ নম্বরে থাকা বার্নলি।

নিজেদের অর্ধ থেকে বাড়ানো এক বল সতীর্থের হেডে পেয়ে যান ড্যানি ইনংস। ডিবক্সে ঢুকে বা পায়ে শট নেন তিনি; ছুটে এসে সেই বলে পা ছুঁইয়ে জালে পাঠিয়ে দেন জর্জ বয়ড।

ছয় মিনিট পর সমতা আনার দারুণ একটি সুযোগ হাতছাড়া করে বার্নলি। দুই মিনিট পর নাসরির প্রচেষ্টা ব্যর্থ করে দেন অতিথি দলের গোলরক্ষক।

ব্যবধান কমানোর পর নিয়মিতই স্বাগতিকদের রক্ষণভাগের ওপর বেশ চাপ তৈরি করে বার্নলি। পরিস্থিতি সামাল দিতে অভিজ্ঞ ফ্রাঙ্ক ল্যাম্পার্ডকে মাঠে নামান মানুয়েল পেল্লেগ্রিনি। লিগে এটি ছিল ল্যাম্পার্ডের ছয়শতম ম্যাচ।

ল্যাম্পার্ডকে নামিয়েও কোনো কাজ হয়নি। বার্নলির জালে আর বল পাঠাতে পারেনি ম্যানচেস্টার সিটি। উল্টো ৮১তম মিনিটে সমতা ফেরায় বার্নলি।

মাঝমাঠ থেকে আসা ফ্রি-কিকে মাথা ছুঁয়েছিলেন অ্যাশলি বার্নস। এক সতীর্থের গায়ে লেগে আবার বল পেয়ে যান তিনি। ডি বেক্সের ভেতর থেকে তার জোরালো শট ফেরাতে পারেননি ম্যানচেস্টার সিটির গোলরক্ষক জো হার্ট।

এরপর আর কেউই গোল করতে না পারায় থামে ম্যানচেস্টার সিটির জয়রথ। লিগে টানা সাত ম্যাচ জয়ের পর পয়েন্ট হারাল তারা।

১৯ ম্যাচে ৪৬ পয়েন্ট নিয়ে শীর্ষেই আছে চেলসি। ৪৩ পয়েন্ট নিয়ে তাদের পেছনেই আছে ম্যানচেস্টার সিটি। ১৯ নম্বরের বার্নলির পয়েন্ট ১৬।

দিনের অন্য ম্যাচে আর্সেনাল ২-১ গোলে ওয়েস্ট হ্যামকে হারিয়ে পঞ্চম স্থানে উঠে এসেছে। ১৯ ম্যাচে আর্সেন ভেঙ্গারের দলের পয়েন্ট ৩৩।

আরেক ম্যাচে টটেনহ্যাম হটস্পারের সঙ্গে গোলশূন্য ড্র করেছে ম্যানচেস্টার ইউনাইটেড। ৩৬ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে লু্‌ইস ফন গালের দল।