ফুটবলে সহযোগিতার আশ্বাস কোরিয়ার

শেখ জামাল ও বুসান আইপার্কের প্রীতি ম্যাচ উপলক্ষ্যে ঢাকায় এসে বাংলাদেশ ফুটবলকে আন্তর্জাতিক ও ক্লাব পর্যায়ে সহযোগিতা করার আশ্বাস দিয়েছেন দক্ষিণ কোরিয়া ফুটবল অ্যাসোসিয়েশনের সভাপতি।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 Dec 2014, 12:58 PM
Updated : 27 Dec 2014, 12:58 PM

শনিবার বাংলাদেশ ফুটবল ফেডারেশনে সাংবাদিকদের কেএফএ সভাপতি মং গাই চুং দুটি দেশের ফুটবল সম্পর্ককে আগামীতে আরো এগিয়ে নেয়ার কথাও বলেন।

“এখানে আসতে পেরে আমি ভীষণ খুশি। ব্যবসা-বাণিজ্যের মতো ফুটবলে বাংলাদেশ ও কোরিয়ার সম্পর্ক অনেক দিনের। দুটি দেশের ফুটবল ঐতিহ্যও অনেক পুরোনো। এ সম্পর্ক আরো এগিয়ে নিয়ে যেতে চাই আমরা।”

কেএফএর নতুন সভাপতি বাংলাদেশকে কোচ দিয়েও সাহায্য করার কথা জানান। শেখ জামালকে নিজেদের দেশে নিয়ে যাওয়া এবং কোরিয়ার ক্লাবগুলোর সঙ্গে অনুশীলনের সুযোগ করে দেয়ার প্রতিশ্রুতিও দেন তিনি।

বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন সাংবাদিকদের জানান, দ্বিপাক্ষিক আলোচনায় দুটি দেশের জাতীয় দলের মধ্যে ও ক্লাব পর্যায়ে ম্যাচ আয়োজনের প্রস্তাব দেয়া হয়েছে।

“বাফুফে একাডেমি, যুব দলের জন্য কোরিয়ান কোচ ও টেকনিক্যাল কিছু বিষয়ে সহযোগিতাও চেয়েছি আমি।”

বাফুফে সভাপতির চাওয়া পূরণের প্রতিশ্রুতি দিয়ে মং গাই চুং বলেন, “কোরিয়া টানা আটবার বিশ্বকাপে খেলেছে। আমরা এই অভিজ্ঞতা বাংলাদেশের সঙ্গে ভাগাভাগি করতে চাই। নতুন করে দেওয়া-নেওয়ার এই সম্পর্কের কেবল শুরু হলো। আগামীতেও তা অব্যহত থাকবে।”