রুনির জাদুতে ম্যান ইউর জয়

ওয়েইন রুনি ও হুয়ান মাতার দারুণ নৈপুণ্যে সহজ জয় পেয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড। ওল্ড ট্র্যাফোর্ডে নিউক্যাসল ইউনাইটেডকে ৩-১ গোলে হারিয়েছে লুইস ফন গালের দল।

স্পোর্টস ডেস্কনিউজে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 Dec 2014, 05:24 PM
Updated : 26 Dec 2014, 06:44 PM

ইউনাইটেডের শিরোপা লড়াইয়ে টিকে থাকার জয়ে জোড়া গোল করেন রুনি। রবিন ফন পার্সিকে দিয়েও গোল করান ইংল্যান্ডের এই ফরোয়ার্ড। আর রুনির দুই গোলের পেছনে দারুণ অবদান রাখেন স্পেনের ফরোয়ার্ড হুয়ান মাতা। নিউক্যাসলের একমাত্র গোলটি পাপিস ডেম্বা সিসের।

শুক্রবার নিজেদের মাঠে শুরু থেকে আক্রমণাত্মক ফুটবল খেললেও সুযোগগুলো কাজে লাগাতে পারছিল না ইউনাইটেড। অ্যাশলে ইয়ংয়ের ক্রস বক্সের মধ্যে পেয়েও ব্যর্থ হন রাদামেল ফালকাও। পঞ্চদশ মিনিটে ফন পের্সি আরেকটি সুযোগ নষ্ট করেন; এই ডাচ ফরোয়ার্ডের শট বাঁ পোস্টের বাইরে দিয়ে চলে যায়।

পাল্টা আক্রমণে এগিয়ে যেতে পারত নিউক্যাসল ইউনাইটেড। কিন্তু ১৯তম মিনিটে বক্সের বাইরে থেকে নেয়া দারিল ইয়ামাতের জোরালো শট ঝাঁপিয়ে পড়ে ফিরিয়ে দেন ইউনাইটেডের গোলরক্ষক দাভিদ দে হেয়া।

২৩তম মিনিটে তিন তারকার দারুণ বোঝাপড়ায় এগিয়ে যায় ইউনাইটেড। স্পেন ফরোয়ার্ড হুয়ান মাতা লম্বা ক্রস শুয়ে পড়ে রুনিকে এগিয়ে দেন ফালকাও। কলম্বিয়ান ফরোয়ার্ডের কাছ থেকে পাওয়া বল প্রতিপক্ষের জালে জড়াতে ভুল করেননি রুনি।

এগিয়ে যাওয়ার পর প্রতিপক্ষের রক্ষণভাগে আরো চাপ সৃষ্টি করে ইউনাইটেড। কয়েকটি সুযোগ নষ্টের পর ৩৬তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করে স্বাগতিকরা। এবারও রুনির গোলে দারুণ অবদান রাখেন মাতা। তার ডিফেন্সচেরা পাস থেকে ডান পায়ের নিখুঁত শটে ব্যক্তিগত দ্বিতীয় গোলটি করেন ইংলিশ স্ট্রাইকার।

দ্বিতীয়ার্ধের শুরুতে ফন পের্সির গোলে স্কোরলাইন ৩-০ করে নেয় লিগের সফলতম দলটি। ডাচ তারকার গোলের পেছনে বড় অবদান রুনির। তার মাপা ক্রস থেকে দুই ডিফেন্ডারকে ফাঁকি দিয়ে হেড করেন ফন পের্সি।

৮৭তম মিনিটে পেনাল্টি থেকে ব্যবধান কমায় অতিথিরা। বক্সের মধ্যে নিউক্যাসলের জ্যাক কলব্যাককে ফিল জোন্স ফাউল করে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। প্যাপিস ওপরের ডান কোণে ডেম্বা সিসের জোরালে শট ফেরাতে পারেননি দি হেয়া।

গত নভেম্বরে ওল্ড ট্র্যাফোর্ডে ম্যানচেস্টার সিটির কাছে ভরাডুবির পর লিগে আর হারেনি লুইস ফন গালের দল। পরের আট ম্যাচে সাত জয় ও এক ড্র তাদের।

১৮ ম্যাচ ৩৫ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার তৃতীয় স্থানে আছে ম্যানচেস্টার ইউনাইটেড।

শীর্ষে থাকা চেলসির পয়েন্ট ৪৫। বড়দিনের পরের দিনের প্রথম ম্যাচে ওয়েস্ট হ্যাম ইউনাইটেডকে ২-০ গোলে হারায় জোসে মরিনিয়োর দল।

১৮ ম্যাচে ৪২ পয়েন্ট নিয়ে শিরোপা লড়াইয়ে ভালোমতই আছে ম্যানচেস্টার সিটি। ওয়েস্ট ব্রমউইচ অ্যালবিওনকে ৩-১ গোলে হারিয়েছে মানুয়েল পেল্লেগ্রিনির দল।