টেরি, কস্তার গোলে চেলসির জয়

ওয়েস্ট হ্যাম ইউনাইটেডকে হারিয়ে ইংলিশ প্রিমিয়ার লিগে শীর্ষস্থান সুসংহত করেছে চেলসি। শুক্রবার স্ট্যামফোর্ড ব্রিজে ওয়েস্ট হ্যামকে ২-০ গোলে হারায় স্বাগতিকরা। অধিনায়ক জন টেরি এবং দিয়েগো কস্তা গোল দু’টি করেন।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 Dec 2014, 03:33 PM
Updated : 26 Dec 2014, 03:43 PM

নিজেদের মাঠে শুরু থেকেই ওয়েস্ট হ্যাম ইউনাইটেডের ওপর চড়াও হয় চেলসি। প্রথম আধ ঘণ্টায় অন্তত চারটি ভালো সুযোগ তৈরি করে জোসে মরিনিয়োর শিষ্যরা। কিন্তু অতিথি দলের গোলরক্ষক আদ্রিয়ান ও রক্ষণভাগের দৃঢ়তায় তার একটিও সফল হয়নি।

৩১তম মিনিটে আর পারেনি অতিথিরা। সেস ফেব্রেগাসের কর্নারে কস্তার হেডে বল এসে পরে টেরির পায়ে। আলতো টোকায় বল জালে পাঠিয়ে দিতে কোনো ভুল করেননি তিনি।
৩৪তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করার দারুণ সুযোগ হাতছাড়া করেন মাতিচ। ৪২তম মিনিটে কস্তার শট অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হলে বেঁচে যায় অতিথিরা।
৫২তম মিনিটে প্রতিআক্রমণ থেকে ব্যবধান দ্বিগুণ করার দারুণ একটি সুযোগ আসে চেলসির সামনে। কিন্তু আদ্রিয়ানের দৃঢ়তায় আবার হতাশ হতে হয় তাদের।
৬২তম মিনিটে আর পারেননি আদ্রিয়ান। মাঝ মাঠে ওয়েস্ট হ্যাম ইউনাইটেডের এক খেলোয়াড় বল হারালে পেয়ে যান অস্কার। ব্রাজিলের মিডফিল্ডার বল বাড়ান কস্তাকে। একটু এগিয়ে এক ঝটকায় তিন ডিফেন্ডারকে বিভ্রান্ত করে জোরালো শটে ব্যবধান দ্বিগুণ করেন ব্রাজিলে জন্ম নেয়া স্পেনের এই স্ট্রাইকার।
খেলার শেষ দিকে দারুণ একটি সুযোগ আসে ওয়েস্ট হ্যাম ইউনাইটেডের সামনে। ৮৮তম মিনিটে বদলি খেলোয়াড় আমালফিতানোর শট বারে লেগে ফিরলে অতিথিদের খেলার ফেরার সুযোগ হাতছাড়া হয়ে যায়।
১৮ ম্যাচে ৪৫ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে চেলসি।