‘জার্মানরা সৈকতে, স্প্যানিশরা মালদ্বীপে, ইংলিশরা মাঠে’

বড় দিনের উৎসবের আমেজে আছেন লিওনেল মেসি, নেইমার, ক্রিস্তিয়ানো রোনালদোরা। আরিয়েন রবেন, মানুয়েল নয়াররাও ছুটি কাটাচ্ছেন। ব্যতিক্রম কেবল রুনি-ফাব্রেগাসদের; বড় দিনের ছুটিতে স্পেন, জার্মানি, ফ্রান্স আর ইতালির ফুটবল লিগ বন্ধ খাকলেও মাঠে নামতে হচ্ছে ইংলিশ প্রিমিয়ার লিগের খেলোয়াড়দের।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 Dec 2014, 02:37 PM
Updated : 25 Dec 2014, 02:37 PM

স্বাভাবিকভাবে ইংলিশ প্রিমিয়ার লিগের কোচদেরও বসে থাকার সময় নেই। প্রতিপক্ষ বধের ছক নিয়ে ব্যস্ত সময় যাচ্ছে তাদেরও। তবে এই ব্যস্ততা ভালোই লাগছে চেলসি কোচ জোসে মরিনিয়োর। উৎসবের মধ্যেও মাঠে থাকা ফুটবলারদের প্রশংসা করছেন তিনি।

“এ মুহূর্তে জার্মানরা সমুদ্র সৈকতে, স্প্যানিশরা মালদ্বীপে রৌদ্রস্নান করছে। কিন্তু এই দেশে আপনি ২২ তারিখে খেলবেন, বক্সিং ডেতে খেলবেন, ২৮ তারিখে খেলবেন, আবার নতুন বছরের প্রথম দিনেও খেলবেন। কোনো ক্রিসমাস নেই-শুধু ফুটবল এবং আমি মনে করি, এই ফুটবলাররা শ্রদ্ধা পাওয়ার যোগ্য।”

“আপনি ইংলিশ হন বা না হন, সেটা কোনো ব্যাপার নয়-যখন আপনি এই দেশের ফুটবল খেলোয়াড়, তখন আমি আপনাকে অনেক শ্রদ্ধা করি”, যোগ করেন তিনি।

শুক্রবার চেলসি, ম্যানচেস্টার ইউনাইটেড ও আর্সেনাল নিজেদের মাঠে খেলবে। আর লিভারপুল ও বর্তমান চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটি খেলতে যাবে প্রতিপক্ষের মাঠে।