মুক্তি মিলল মারুফুলের

কোচ মারুফুল হকের আবেদনে সাড়া দিয়েছেন বাংলাদেশ ফুটবল ফেডারেশন সভাপতি কাজী সালাউদ্দিন। তাই দুই মাস আগে নিষেধাজ্ঞা থেকে মুক্তি পেলেন বর্তমানে শেখ জামাল ধানমণ্ডি ক্লাবের কোচের দায়িত্ব পালন করা এই কোচ।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 Dec 2014, 05:10 PM
Updated : 24 Dec 2014, 05:10 PM

বাফুফের সাধারণ সম্পাদক আবু নাইম সোহাগ বুধবার জানান, বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিনের কাছে মারুফুল নিষেধাজ্ঞা ওঠানোর জন্য দরখাস্ত করেছিলেন। বাফুফে তার আবেদনের প্রেক্ষিতে নিষেধাজ্ঞা উঠিয়ে নিয়েছে।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে মারুফুল বলেন, “সভাপতিকে ধন্যবাদ। এই নিষেধাজ্ঞা ওঠার খুব দরকার ছিল।”

গত অগাষ্টে বাফুফের ডিসিপ্লিনারি কমিটির সভায় শেখ রাসেলের তখনকার কোচ মারুফুলকে ‘কোড অব কন্ডাক্ট’ ভাঙার দায়ে ১ বছরের নিষেধাজ্ঞা ও ৩০ হাজার টাকা জরিমানা করা হয়।

ফেডারেশনের অভিযোগ ছিল, শেখ রাসেলের কোচ থাকার সময় লিগ কমিটির সদস্যদের পদত্যাগ চেয়েছিলেন মারুফুল। এছাড়া ব্রাজিল বিশ্বকাপ চলার সময় ফেডারেশনের সমালোচনা করে তার বলা কথাগুলো বাফুফের আচরণবিধির লঙ্ঘন করে।

মারুফুলের আবেদনের প্রেক্ষিতে গত সেপ্টেম্বরে ডিসিপ্লিনারি কমিটির সভায় তার শাস্তি এক বছর থেকে ৬ মাসে কমিয়ে আনা ও ৩০ হাজার টাকা জরিমানা মাফ করার সিদ্ধান্ত নেয়া হয়। তখন বাফুফের পক্ষ থেকে জানানো হয়েছিল, আগামী ২৪ ফেব্রুয়ারির পর ফুটবল সংশ্লিষ্ট কাজে অংশ নিতে পারবেন মারুফুল। বুধবার বাকি সময়ের নিষেধাজ্ঞা উঠে যাওয়ায় দুই মাস আগেই ডাগ আউটে ফিরছেন তিনি।