রোনালদোকে এগিয়ে রাখছেন স্প্যানিশ লিগ প্রধান

লিওনেল মেসির চেয়ে ক্রিস্তিয়ানো রোনালদোকেই এগিয়ে রাখছেন স্প্যানিশ ফুটবল লিগের (এলএফপি) সভাপতি। এ বছরের ফিফা-ব্যালন ডি’অর পুরস্কারও রিয়াল মাদ্রিদের এই তারকার পাওয়া উচিৎ বলে মনে করেন তিনি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 Dec 2014, 09:46 AM
Updated : 24 Dec 2014, 09:46 AM

রোনালদোকে সময়ের সেরা ফুটবলার উল্লেখ করে এলএফপি সভাপতি হাভিয়ের তেবাস রেডিও মার্কাকে বলেন, “ব্যালন ডি’অর ক্রিস্তিয়ানো রোনালদোরই প্রাপ্য। গত বছরে সে-ই সেরা খেলোয়াড় ছিল মনে করি।… মেসি ভালো করেছে, কিন্তু ক্রিস্তিয়ানোর মতোর এতটা নয়।”

অতীত বিবেচনায় বার্সেলানা তারকা মেসিকেই এগিয়ে রাখা তেবাস এ বছরের বিবেচনায় রোনালদোরই পুরস্কারটি পাওয়া উচিত বলে মনে করেন তেবাস।

“অন্য কোনো সময় আমি হয়ত এটা মেসিকে দিতাম, কিন্তু এখন ক্রিস্তিয়ানো রোনালদোই পাবে। অবশ্যই আমি এ বছর নিয়ে কথা বলছি। এ বছর মেসি তার চেয়ে কিছুটা পিছিয়ে আছে।”

বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা ফিফা ও ফ্রান্স ফুটবল ম্যাগাজিনের দেয়া ব্যালন ডি’অর পুরস্কারের জন্য সংক্ষিপ্ত তালিকায় গতবারের পুরস্কারজয়ী রোনালদো আর চারবারের জয়ী মেসির সঙ্গে লড়াইয়ে আছেন বায়ার্ন মিউনিখ ও জার্মানির গোলরক্ষক মানুয়েল নয়ার।

আগামী ১২ জানুয়ারি জুরিখে দেয়া হবে ২০১৪ সালের ব্যালন ডি’অর পুরস্কার।
ফ্রান্স ফুটবল ১৯৫৬ সাল থেকে ইউরোপের সেরা ফুটবলারকে ব্যালন ডি’অর পুরস্কার দিত। ২০০৭ সাল থেকে পুরস্কারটি দেয়া হয় বিশ্বের সেরা ফুটবলারকে।
২০১০ সাল থেকে ফিফার বর্ষসেরা পুরস্কারের সঙ্গে একীভূত হয়ে এর নাম হয় ফিফা ব্যালন ডি’অর। বিজয়ীরা নির্বাচিত হন জাতীয় দলগুলোর অধিনায়ক ও কোচ এবং ফ্রান্স ফুটবল ম্যাগাজিনের বাছাই করা ক্রীড়া সাংবাদিকের ভোটে।