মেসি নয়, রোনালদোর পক্ষে কার্লোস

ফিফা-ব্যালন ডি’অর পুরস্কারের জন্য নিজের সাবেক ক্লাব রিয়াল মাদ্রিদের ক্রিস্তিয়ানো রোনালদোকেই যোগ্য মনে করছেন ব্রাজিলের সাবেক ফুটবলার রবের্তো কার্লোস।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 Dec 2014, 03:52 PM
Updated : 23 Dec 2014, 03:52 PM

বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা ফিফা ও ফ্রান্স ফুটবল ম্যাগাজিনের দেয়া ব্যালন ডি’অর পুরস্কারের জন্য সংক্ষিপ্ত তালিকায় গতবারের পুরস্কারজয়ী রোনালদোর সঙ্গে আছেন বার্সেলোনা ও আর্জেন্টিনার তারকা লিওনেল মেসি এবং বায়ার্ন মিউনিখ ও জার্মানির গোলরক্ষক মানুয়েল নয়ার। তবে মেসির চেয়ে রোনালদোকে এগিয়ে রাখলেন ব্রাজিলের সাবেক লেফট-ব্যাক কার্লোস।

“আমি লিওনেল মেসির অনেক বড় ভক্ত, কিন্তু ক্রিস্তিয়ানো রোনালদো আরো অসাধারণ।”

“রোনালদো অবিশ্বাস্য ছন্দে আছে। সে যা করে, তাই ঠিক হয়। সে একজন নেতা। সে রিয়াল মাদ্রিদের খেলোয়াড় বলে আমি এ কথা বলছি না”, যোগ করেন ব্রাজিলের হয়ে ২০০২ সালের বিশ্বকাপ জেতা এই ফুটবলার।

মেসিরও প্রশংসা করতে ভোলেননি কার্লোস। তবে ব্যালন ডি’অরের প্রশ্নে রোনালদোই তার সেরা পছন্দ।

“মেসি অসাধারণ এবং ফুটবলে তার ইতিহাস চমৎকার। কিন্তু আমাদেরকে এই মৌসুমের সেরা ফুটবলারকে পছন্দ করতে হবে এবং এটা ছিল ক্রিস্তিয়ানো রোনালদো।”

আগামী ১২ জানুয়ারি জুরিখে দেয়া হবে ২০১৪ সালের ব্যালন ডি’অর পুরস্কার।

ফ্রান্স ফুটবল ১৯৫৬ সাল থেকে ইউরোপের সেরা ফুটবলারকে ব্যালন ডি’অর পুরস্কার দিত। ২০০৭ সাল থেকে পুরস্কারটি দেয়া হয় বিশ্বের সেরা ফুটবলারকে।

২০১০ সাল থেকে ফিফার বর্ষসেরা পুরস্কারের সঙ্গে একীভূত হয়ে এর নাম হয় ফিফা ব্যালন ডি’অর। বিজয়ীরা নির্বাচিত হন জাতীয় দলগুলোর অধিনায়ক ও কোচ এবং ফ্রান্স ফুটবল ম্যাগাজিনের বাছাই করা ক্রীড়া সাংবাদিকের ভোটে।