লিভারপুল-আর্সেনাল নাটকীয় ড্র

মার্টিন স্কারটেলের যোগ করা সময়ের গোলে নিজেদের মাঠে হার এড়িয়েছে লিভারপুল। রোববার অ্যানফিল্ডে ইংলিশ প্রিমিয়ার লিগে লিভারপুল-আর্সেনালের রোমাঞ্চকর ম্যাচটি ২-২ গোলের সমতায় শেষ হয়।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 Dec 2014, 07:14 PM
Updated : 21 Dec 2014, 07:14 PM

ফিলিপে কৌচিনিয়োর গোলে এগিয়ে গিয়েছিল লিভারপুল। এরপর ম্যাথিউ দেবুসি আর অলিভিয়ে জিরুদের গোলে জয়ের পথেই ছিল আর্সেন ভেঙ্গারের দল।

আক্রমণ, পাল্টা-আক্রমণে জমে ওঠা ম্যাচে প্রথমার্ধের দুটো গোল হয় একেবারে শেষ সময়ে। ৪৫তম মিনিটে জর্ডান হেন্ডারসনের লম্বা পাস ধরে আর্সেনালের গোলরক্ষককে পরাস্ত করেন কৌচিনিয়ো। ব্রাজিলের এই মিডফিল্ডারের নেয়া কোনাকুনি শট অতিথিদের ডান গোলবারের ভেতরের কানায় লেগে জালে জড়ায়।

লিভারপুলের গোলের রেশ কাটতে না কাটতেই সমতায় ফেরে আর্সেনাল। বিরতির বাঁশি বাজার আগ মুহূর্তে গোলটি করেন ম্যাথিউ দেবুসি। ফ্রান্সের এই ডিফেন্ডারের হেড থেকে বল লিভারপুলের এক ফুটবলারের মাথায় লেগে জালে ঢুকে।

ব্রেন্ডন রজার্সের দলকে দ্বিতীয়ার্ধের শুরু থেকে চেপে ধরে আর্সেনাল। একের পর এক আক্রমণ করে স্বাগতিকদের রক্ষণভাগ কাঁপিয়ে দিয়েও গোল অবশ্য পাচ্ছিল না তারা। ৬৫তম মিনিটে আর্সেন ভেঙ্গারের দলকে আর হতাশ হতে হয়নি। কাসোরলার সঙ্গে বল দেওয়া-নেওয়া করে বাঁ-পায়ের শটে লিভারপুল গোলরক্ষককে পরাস্ত করেন ফ্রান্সের ফরোয়ার্ড জিরুদ।

পিছিয়ে পড়া লিভারপুল ঘুড়ে দাঁড়াতে মরিয়া হয়েই আক্রমণ করে। কিন্তু ছয় মিনিটের মধ্যে লুকাস লেইভা, কৌচিনিয়ো ও রাহিম স্টারলিংয়ের নেয়া তিনটি শটের একটিও আর্সেনালের জালের নাগাল পায়নি। এরপর ফাবিও বোরিনি ও স্কারটেলের হেডও লক্ষ্যে না পৌঁছায় স্বাগতিকদের হতাশা আরো বাড়ে।

ম্যাচে নয় মিনিট যোগ করা হলে সমতা আনার সুযোগ পাওয়া লিভারপুল বিপদে পড়ে যায় ১০ জনের দলে পরিণত হয়ে। ফাউল করে দ্বিতীয় হলুদ কার্ড পেয়ে মাঠ ছাড়েন দলটির ইতালিয়ান স্ট্রাইকার বোরিনি।

তবে আক্রমণে গতি কমায়নি স্বাগতিকরা। স্টিভেন জেরার্ডের দূরপাল্লার শট আর্সেনাল গোলরক্ষক ভয়চেখ স্ট্রেন্সনে কর্নারের বিনিময়ে রক্ষা করেন। কিন্তু শেষ রক্ষা করতে পারেননি তিনি। যোগ করা সময়ের সপ্তম মিনিটে অ্যাডাম লালানার কর্নার থেকে নিখুঁত হেডে স্বাগতিকদের স্বস্তি এনে দেন স্কারটেল।

১৭ ম্যাচে ২৭ পয়েন্ট নিয়ে লিগের তালিকায় ষষ্ঠ স্থানে রয়েছে আর্সেনাল। সমান ম্যাচে ২২ পয়েন্ট নিয়ে দশম স্থানে আছে লিভারপুল।