চেলসিকে ধরে ফেলল ম্যান সিটি

ক্রিস্টাল প্যালেসকে উড়িয়ে ইংলিশ প্রিমিয়ার লিগের শীর্ষে থাকা চেলসিকে ধরে ফেলল ম্যানচেস্টার সিটি। দাভিদ সিলভার জোড়া গোলে ৩-০ গোলের জয় পেয়েছে বর্তমান চ্যাম্পিয়নরা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 Dec 2014, 03:25 PM
Updated : 20 Dec 2014, 03:25 PM

মানুয়েল পেল্লেগ্রিনির দলের পয়েন্ট এখন শীর্ষে থাকা চেলসির সমান ৩৯। এক ম্যাচ কম খেলা চেলসি আগামী সোমবার স্টোক সিটির মুখোমুখি হবে।

শনিবার রাতে ঘরের মাঠ ইতিহাদ স্টেডিয়ামে গোলশূন্য প্রথমার্ধের পর ১২ মিনিটের ব্যবধানে দুটি গোল করেন ক্লাবের হয়ে দুইশ’তম ম্যাচ খেলতে নামা সিলভা। অন্য গোলটি ইয়াইয়া তুরের।

ম্যাচের ২৭তম মিনিটেই গোল পেতে পারতেন ২০১০ সালে সিটিতে নাম লেখানো সিলভা। কিন্তু ছয় গজ দূর থেকেও বল জালে পাঠাতে ব্যর্থ হন তিনি। ৪৩তম মিনিটে এগিয়ে যাওয়ার আরেকটি সুযোগ পায় দলটি। কিন্তু এবার সহজ সুযোগটি নষ্ট করেন পাবলো সাবালেতা।

বিরতির পর গোলের জন্য বেশিক্ষণ অপেক্ষা করতে হয়নি বর্তমান চ্যাম্পিয়নদের। দ্বিতীয়ার্ধের খেলা শুরুর চার মিনিটের মধ্যে সিটিকে এগিয়ে দেন সিলভা।

ফের্নানদিনিয়ো দারুণ একটি পাস দিয়েছিলেন ডি-বক্সের মধ্যে থাকা সাবালেতাকে। আর্জেন্টিনার এই ডিফেন্ডার গোলে শট না নিয়ে বল বাড়ান পেছনে থাকা সিলভাকে। স্পেনের এই মিডফিল্ডারের ভাগ্যও ভালো; তার শট ক্রিস্টাল প্যালেসের এক ফুটবলারের গায়ে লেগে জালে ঢুকে যায়।

৬১তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন সিলভা। ফুল ব্যাক আলেক্সান্দার কোলারোভ বাঁ প্রান্ত থেকে নিঁচু ক্রস দিয়েছিলেন ডি বক্সে। সিলভা বাঁ-পায়ের শটে এবার সরাসরি তা জালে পাঠান।

দুই গোলে পিছিয়ে পড়ে শেষ ১৫ মিনিটে আক্রমণে বাড়তি মনোযোগ দেয় অতিথিরা। এই সুযোগে ৮১তম মিনিটে দারুণ এক পাল্টা আক্রমণে গোলটি করেন কোত দি ভোয়ার (আইভরি কোস্ট) মিডফিল্ডার তুরে। ইংলিশ মিডফিল্ডার জেমস মিলনারের পাস থেকে তুরের বাঁ-পায়ের জোরালো শট বার কাঁপিয়ে জালে ঢুকে যায়।