করদোবাকে হারিয়ে বছর শেষের আশা বার্সার

জয় দিয়েই বছর শেষ করতে চায় বার্সেলোনা। ৪২ বছর পর আবার স্পেনের লা লিগায় খেলতে আসা করদোবার বিপক্ষে সেই লক্ষ্য নিয়েই খেলতে নামবে লুইস এনরিকের দল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 Dec 2014, 02:41 PM
Updated : 19 Dec 2014, 03:20 PM

শনিবার স্পেনের লা লিগায় নিজেদের মাঠ কাম্প নউতে বাংলাদেশ সময় রাত ৯টায় খেলতে নামবে বার্সেলোনা।

লা লিগার শীর্ষে থাকা রিয়াল মাদ্রিদের চেয়ে এই মুহূর্তে ৪ পয়েন্ট পিছিয়ে আছে বার্সেলোনা। ক্লাব বিশ্বকাপ খেলতে যাওয়ায় এ বছরে লা লিগায় আর কোনো ম্যাচ নেই রিয়ালের। করদোবার বিপক্ষে জিতলে রিয়ালের এক পয়েন্টের ব্যবধানে আসবে লিগের দ্বিতীয় স্থানে থাকা বার্সেলোনা।

লা লিগার আগের ম্যাচে গেতাফের সঙ্গে গোলশূন্য ড্র করলেও করদোবার বিপক্ষে নামার আগে ফুরফুরে মেজাজেই আছেন বার্সেলোনার কোচ আর খেলোয়াড়রা।

পেদ্রোর হ্যাটট্রিকে লিওনেল মেসি আর নেইমারকে ছাড়াই কোপা দেল রেতে হুয়েস্কাকে ৮-১ গোলে হারায় বার্সেলোনা। করদোবার বিপক্ষে আক্রমণভাগে আবার লুইস সুয়ারেস, মেসি ও নেইমার ত্রয়ীর ফেরার কথা। গোড়ালির গাটের চোট কাটিয়ে ওঠা নেইমারের এই ম্যাচ দিয়ে আবার মাঠে ফিরতে পারেন।

ঘরের মাঠে সবধরণের প্রতিযোগিতা মিলিয়ে সর্বশেষ ৪ ম্যাচে ২১ গোল করেছে বার্সেলোনা। আর অবনমন অঞ্চলে থাকা করদোবা তাদের সবশেষ ৬ ম্যাচে মাত্র একটি জয় পেয়েছে।

দুই বছর আগে করদোবার সঙ্গে স্প্যানিশ কাপে দেখা হয়েছিল বার্সেলোনার। সেবার শেষ ষোলোর দুই পর্বে করদোবাকে ২-০ ও ৫-০ গোলে হারায় স্প্যানিশ কাপের সবচেয়ে সফল দলটি।