জিরুদ, কাসোরলায় আর্সেনালের জয়

এক ম্যাচ পরেই জয়ে ফিরেছে আর্সেনাল। ইংলিশ প্রিমিয়ার লিগে নিউক্যাসল ইউনাইটেডের বিপক্ষে তাদের জয়ে দারুণ অবদান দুটি করে গোল করা অলিভেয়ে জিরুদ ও সান্তি কাসোরলার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 Dec 2014, 07:39 PM
Updated : 13 Dec 2014, 07:39 PM

প্রিমিয়ার লিগে নিজেদের আগের ম্যাচে স্টোক সিটির কাছে ৩-২ গোলে হেরেছিল আর্সেনাল। শনিবার নিউক্যাসলকে ৪-১ গোলে হারিয়ে জয়ে ফেরার সঙ্গে সাউথ্যাম্পটনের সঙ্গে ব্যবধানও কমিয়ে এনেছে তারা।

এমিরেটস স্টেডিয়ামে মুখোমুখি হওয়ার আগে আর্সেনাল ও নিউক্যাসলের পয়েন্ট ছিল সমান, ২৩। তাই মনে হচ্ছিল, জিততে হলে ঘাম ঝরাতে হবে স্বাগতিকদের।

জিরুদ ও কাসোরলার নৈপুণ্যে কাজটা ততটা কঠিন হয়নি আর্সেনালের। ২৬ পয়েন্ট নিয়ে ছয় নম্বরেই আছে তারা। তবে সাউথ্যাম্পটনের চেয়ে এখন গোল পার্থক্যে পিছিয়ে আছে তারা।

নিজেদের মাঠে শুরু থেকেই অতিথিদের ওপর প্রচণ্ড চাপ তৈরি করে আর্সেনাল। সুফল পেতেও বেশিক্ষণ অপেক্ষা করতে হয়নি তাদের।

পঞ্চদশ মিনিটে আলেক্সিস সানচেসের মাপা ক্রসে চমৎকার হেডে দলকে এগিয়ে নেন ফরাসি স্ট্রাইকার জিরুদ।

প্রথমার্ধের বাকি সময়ে ব্যবধান বাড়ানোর ভালো সুযোগ পেয়েছিল স্বাগতিকরা, সমতা ফেরানোর সুবর্ণ সুযোগ এসেছিল অতিথিদের সামনেও। কিন্তু কোনোটি থেকেই সাফল্য আসেনি।

দ্বিতীয়ার্ধে ৫৪তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন কাসোরলা। ডিফেন্ডারকে ফাঁকি দিয়ে সানচেস বল পাঠিয়ে দেন ফাঁকায় দাঁড়ানো কাসোরলাকে। গোলরক্ষককে এড়িয়ে বল জালে পাঠাতে কোনো সমস্যাই হয়নি তার।

৫৮তম মিনিটে দারুণ দক্ষতায় নিজের দ্বিতীয় ও দলের তৃতীয় গোলটি করেন জিরুদ। ডি বক্সে বল পেয়ে আলতো টোকায় সামনে বাড়ান তিনি, নিজেও ডিফেন্ডারদের জটলা থেকে বেরিয়ে যান। এরপর গোলরক্ষককে ফাঁকি দিয়ে বল পাঠিয়ে দেন জালে।

৬৩তম মিনিটে পেরেসের গোলে ব্যবধান কমায় অতিথিরা। তবে খেলায় তার কোনো ছাপ পড়তে দেয়নি আর্সেন ভেঙ্গারের শিষ্যরা।

৮৯তম মিনিটে সফল পেনাল্টি থেকে নিজের দ্বিতীয় গোলটি করে আর্সেনালের বড় জয় নিশ্চিত করেন কাসোরলা।